শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিচার দাবিতে কঠোর আন্দোলনে যাচ্ছে সালমানভক্তরা

| প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জনপ্রিয় নায়ক সালমান শাহের খুনিদের শাস্তির দাবিতে দেশব্যাপী আন্দোলনে নামছেন সালমান শাহ ঐক্য জোট নামে তার ভক্তরা। তারা আগামী ৫ সেপ্টেম্বর গণ অনশন ও বিক্ষোভ মিছিল এবং ৬ সেপ্টেম্বর সারাদেশের ৮টি বিভাগের মোট ৪৫টি সংগঠনের সমন্বয়ে গঠিত সালমান ঐক্য জোটের থেকে অর্ধদিবস কিংবা পূর্ণদিবস হরতালের ডাক দেয়া হবে বলে জানানো হয়েছে। খুনীদের দ্রæত গ্রেফতার ও তাদের ফাঁসির দাবীতে দেশব্যাপী এ আন্দোলন চালিয়ে যাবেন সালমান ভক্তরা।।
সংগঠনটির যুগ্ম আহŸায়ক কবি এসপি সেবু সিলেট থেকে এমনটা জানিয়েছে গতকাল। তিনি বলেন, সালমান শাহকে হত্যাকরীদের শাস্তির দাবিতে সিলেটে গতকাল বিক্ষোভ মিছিল ছিল। কিন্তু বৃষ্টির কারণে সেটা হয়নি। সেবু বলেন,আমরা কর্মীরা সংক্ষিপ্ত আলোচনা করি সিলেটের সামলান শাহের দারিয়াপাড়ার বাসায় সামনে। আমাদের এই আলোচনা সভার নেতৃত্ব দিয়েছেন সালমান শাহ ঐক্য জোটের কে›ন্দ্রীয় আহŸায়ক ও সালমান শাহের মামা আলমগীর কুমকুম। সেখানে পরবর্তী কর্মসূচির পরিকল্পনা করা হয়। এ ব্যাপারে আলমগীর কুমকুম বলেন,পরবর্তী কর্মসূচি হিসেবে সালমান শাহ ঐক্য জোটের পক্ষ থেকে আগামী ৫ সেপ্টেম্বর গণ অনশন ও বিক্ষোভ মিছিল করা হবে। এরপর ৬ সেপ্টেম্বর সারাদেশের ৮টি বিভাগের মোট ৪৫টি সংগঠনের সমন্বয়ে গঠিত সালমান ঐক্য জোটের থেকে অর্ধদিবস কিংবা পূর্ণদিবস হরতালের ডাক দেয়া হবে। এদিকে কবি এসপি সেবু বলেন, আমাদের দাবি একটাই। সালমান শাহের খুনিদের ফাঁসি চাই। মৃত্যুর ২১ বছর পর এসে নতুন করে যে রহস্য তৈরি হয়েছে আসামী রুবির ভিডিও দিয়ে সেটিকে গুরুত্ব দেয়া উচিত। এই রুবিকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করা উচিত। সালমানের খুনিদের শাস্তি বাংলার মাটিতেই দেখতে চাই। তিনি বলেন, ‘সালমান শাহের মা লন্ডনে রয়েছে। উনি মানসিক ভাবে ভেঙ্গে পড়েছেন। আমার সঙ্গে শুক্রবার রাতে কথা হয়েছে। এই সপ্তাহেই নীলা ম্যাডাম দেশে ফিরবেন বলে জানান। এরপর তিনি আমাদের সঙ্গে একাত্মতা প্রকাশ করবেন।
উল্লেখ্য, ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর মারা যান সালমান শাহ। তখন এটিকে আত্মহত্যা বলা হলেও পরবর্তীতে বিভিন্ন আলামতে বোঝা যায়, সালমান শাহ আত্মহত্যা করেনি, তাকে খুন করা হয়েছিল। গেল সোমবার রুবি নামের এক আমেরিকা প্রবাসী নারী ফেসবুক লাইভে এসে জানান, সালমান শাহকে খুন করা হয়েছিল। তিনি সব জানেন। যদিও দুদিন পর রুবি সব অস্বীকার করেন। গত দুই দশকেও এই মামলার রহস্য উদঘাটন হয়নি। পুলিশ দুই দফা ময়নাতদন্ত করে একে আত্মহত্যাই বলেছিল। কিন্তু নারাজি আবেদন করেছে সালমান শাহের পরিবার। মামলাটির বিচার বিভাগীয় তদন্তও হয়েছিল। এখন মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআইয়ে রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন