রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

বাংলাদেশে বিশ্বমানের ডেনিম এক্সপো

| প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : ক্রেতা এবং ভোক্তার কাছে পোশাক উৎপাদন স্থান ও প্রক্রিয়া যথাযথভাবে তুলে ধরার মাধ্যমে সাপ্লাই চেইনের স্বচ্ছতার বিষয়টির উপর গুরুত্বারোপ করে শুরু হতে যাচ্ছে বাংলাদেশ ডেনিম এক্সপোর ৭ম সংস্করণ। আগামী ৮ এবং ৯ নভেম্বর রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় অনুষ্ঠিত হবে বিশ্বমানের এই বৃহৎ ডেনিম প্রদর্শনী।
এই প্রদর্শনীতে ভিন্নধর্মী প্রতিষ্ঠানগুলো তাদের উৎপাদিত শীর্ষ পণ্য এবং এক্সপোর থিম এর উপর ভিত্তি করে তাদের কার্যক্রম প্রদর্শন করবে যা সম্পূর্ণ ডেনিম সরবাহকারী চেইনকে প্রতিনিধিত্ব করবে। বাংলাদেশের পোশাক রপ্তানির দিক থেকে শীর্ষ চারটি প্রতিষ্ঠান প্যাসিফিক জিন্স, অনন্ত, বিটপি এবং ডেকো নভেম্বরে অনুষ্ঠিতব্য বাংলাদেশ ডেনিম এক্সপোর ৭ম আসরে অংশগ্রহণ করবে। এছাড়া বিদেশি থেকে ইতোমধ্যে মোট ৫৮ জন প্রদর্শনকারী বাংলাদেশ ডেনিম এক্সপোর ৭ম সংস্করনে তাদের অংশগ্রহণের বিষয়টি নিশ্চিত করেছে।
মেলার আয়োজকদের মতে, তুলা উৎপাদন থেকে শুরু করে কাপড়ে রঙ দেওয়া, সেলাই করা ইত্যাদির পেছনে কার কার ভূমিকা রয়েছে তা সম্পর্কে পরিস্কার চিত্র তুলে ধরার অর্থই হচ্ছে ‘স্বচ্ছতা’। পোশাক উৎপাদন সংশ্লিষ্ট প্রতিষ্ঠানসমূহ যখন স্বচ্ছতার সাথে কাজ করে তখন তা সাপ্লাই চেইনের মধ্যে এবং জনগণের কাছে তাদের উন্মুক্ততা, যোগাযোগ এবং দায়বদ্ধতারই বহিঃপ্রকাশ বলে বিবেচিত হয়।
বাংলাদেশ ডেনিম এক্সপোর প্রতিষ্ঠাতা ও সিইও মোঃ মোস্তাফিজ উদ্দিন বলেন, বিশ্বের বিভিন্ন দেশের ডেনিম প্রস্তুতকারক প্রতিষ্ঠানসমূহের মিলন মেলা হিসেবে গড়ার মাধ্যমে বাংলাদেশকে ডেনিমের একটি আকর্ষণীয় আন্তর্জাতিক কেন্দ্রবিন্দু হিসেবে প্রতিষ্ঠা করাই বাংলাদেশ ডেনিম এক্সপোর অন্যতম লক্ষ্য। দেশের ভাবমূর্তি উজ্জ্বল করার পাশাপাশি সম্পূর্ণ ডেনিম ভ্যালু চেইন এর জন্য অধিকতর সুযোগ সৃষ্টিকরা এবং ব্যবসার নতুন দিগন্ত উন্মোচন করাও এ মেলা আয়োজনের উদ্দেশ্য।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন