শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

এবার দেড়শ মিলিয়নের প্রস্তাব!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

এ নিয়ে মোট চারবার! নেইমারের অভাব পুরনের জন্য আরেক ব্রাজিলিয়ান ফিলিপ কুতিনহোকে দলে পেতে রীতিমত মরিয়া হয়ে মাঠে নেমেছে বার্সেলোনা। তিনবার প্রত্যখ্যাত হওয়ার পর চতুর্থবারের মত লিভারপুলের কাছে প্রস্তাব পাঠাতে যাচ্ছে বার্সেলোনা। এবারের অঙ্কটা রিতিমত কপালে চোখ তোলার মতÑ ১৩৮ মিলিয়ন পাউন্ড, তার মানে প্রায় দেশড় মিলিয়ন ইউরো! নেইমারকে পেতে পিএসজিকে ২২২ মিলিয়ন ইউরোর রিলিজ ক্লজ মেটাতে হয়েছিল পিএসজিকে। বার্সার চাওয়া পূরন হলে এটি হবে দলবদলের দ্বিতীয় সর্বোচ্চ রেকর্ড।
আগের প্রস্তাবটি ছিল ১০১ মিলিয়ন পাউন্ডের। তার সাথে এবার যোগ হয়েছে ৩৭ মিলিয়ন পাউন্ড। তারও আগে প্রথমে ৭৫ মিলিয়ন পাউন্ড ও পরে ৯০ মিলিয়ন পাউন্ডের প্রস্তাব পাঠায় বার্সা। তিনবারই সসম্মানে সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছে আনফিল্ডের দলটি। বার বারই তারা বলে আসছেÑ ‘কুতিনহো বিক্রির জন্য নহে’।
কিন্তু ২৫ বছর বয়সীর মন যে পড়ে আছে বার্সায়। ১১ আগস্ট ক্লাবকে দল ছাড়ার ব্যাপারে নিজের মত জানিয়ে দেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার। এরপর থেকে লিভারপুলের কোন ম্যাচে তো দুরের কথা অনুশীলনেও দেখা যাচ্ছে না কুতিনহোকে। ক্লাবের পক্ষ থেকে বলা হচ্ছে, তিনি অসুস্থ। ওদিকে অল রেড গুরু ইয়ুর্গুন ক্লপের সাথেও নাকি সম্পর্কটা ভালো যাচ্ছে না কুতিনহোর। জার্মান কোচ অবশ্য এই অভিযোগ অস্বীকার করেছেন, ‘জানতে চাচ্ছেন তার সাথে আমার সম্পর্কটা ঠিক আছে কিনা? আমি উত্তর দেব অবশ্যই, শতভাগ।’ ক্লপ বলেন, ‘ফিল (কুতিনহো) গত কয়েকদিন ধরে সামান্য অসুস্থ। এমনকি সে মেলউডেও (লিভারপুলের অনুশীলন মাঠ) আসছে না।’ কারনটা ঠান্ডাজনিত। মাঠে আসলে অন্যদেরও সংক্রমণের ভয় থাকবে, এই কারণেই নাকি তিনি আসছেন না।
এদিকে নেইমার ঝামেলা থেকে এখনো মুক্ত হয়নি বার্সা। ব্রাজিলীয় ফুটবল তারকার কাছে কমপক্ষে ৮.৫ মিলিয়ন ইউরো ক্ষতিপূরণ চায় তার সাবেক ক্লাব। নেইমারের বিরুদ্ধে কাতালান ক্লবটির অভিযোগ চুক্তির নিয়ম ভঙ্গের। এই কারণেই উল্লেখিত ক্ষতিপূরণ চাওয়া হয়েছে বলে গত মঙ্গলবার জানায় স্প্যানিশ ক্লাবটি।
গত বছর বার্সার সঙ্গে ৫ বছরের জন্য চুক্তি নবায়নের সময় বোনাস হিসেবে আলাদাভাবে নেইমারকে ২৬ মিলিয়ন ইউরো পরিষোধ করার প্রতিশ্রæতি দেয়া হয়েছিল। কিন্তু নেইমার পিএসজিতে চলে যাওয়ায় তা পরিশোধে অনীহা প্রকাশ করে বার্সা। বর্তমানে ওই অর্থ উদ্ধারের বিষয়ে আদালতে মামলা চলছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন