শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

পারলো না কিশোররা

| প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : সব আশা ধুলিস্যাত হয়ে গেলো। গুড়িয়ে গেল শিরোপা অক্ষুণœ রাখার স্বপ্নও। বড়রা যাদের সঙ্গে পারেনি, সেই নেপালের বিপক্ষে বাংলাদেশের কিশোররাও পেরে ওঠেনি। বলা যায় নেপালকে হারানোর স্বপ্ন অধরাই থাকলো বাংলাদেশের। ছোটদের সাফের গেল আসরে তারা চ্যাম্পিয়ন হয়ে দেশের ফুটবলপ্রেমীদের আনন্দে ভাসালে এবার আর পারলো না। টুর্নামেন্টের সেমিফাইনালে হেরে বড়দের মতো ছোটরাও নিরাশ করলো জাতিকে। সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবল চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে নেপাল ৪-২ গোলে বাংলাদেশকে হারিয়ে ফাইনালে খেলার যোগ্যতা পেল।
গতকাল কাঠমন্ডুর আনফা কমপ্লেক্সে রক্ষণভাগের খেলোয়াড়দের চরম ব্যর্থতায় এমন হার মেনে নিতে হলো বাংলাদেশ কিশোর ফুটবল দলকে। ম্যাচের মাত্র পাঁচ মিনিটেই গোল করে এগিয়ে যায় নেপাল (১-০)। ৩০ মিনিটে ব্যবধান দ্বিগুন করে স্বাগতিক দল (২-০)। দু’টি গোলই হয়েছে বাংলাদেশ ডিফেন্ডার ও গোলরক্ষকের ভুল বোঝাবুঝিতে। দুই গোলে পিছিয়ে থেকে বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধের শুরুতে ম্যাচে ফেরার চেষ্টা করে উল্টো ৬৪ মিনিটে আত্মঘাতি গোলে আরও পিছিয়ে পড়ে বাংলাদেশ (৩-০)। যদিও ম্যাচের ৭২ ও ৭৩ মিনিটে পর পর দু’টি গোল করে দলকে ম্যাচে ফেরানোর পথে এগিয়ে নেন বাংলাদেশের গোলমেশিন ফয়সাল আহমেদ ফাহিম (২-৩)। তবে প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে হ্যাটট্রিক করা ফাহিমের ওই দুই গোলের পর বাংলাদেশ আর নেপালের জাল খুুঁজে পায়নি। বরং অতিরিক্ত সময়ের শেষ মিনিটে চতুর্থ গোল হজম করে (৪-২) আর ম্যাচে ফিরতে পারেনি সফরকারীরা।
দু’বছর আগে সিলেটে অনুষ্ঠিত আগের আসরে ভারতকে টাইব্রেকারে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। সিনিয়রদের ব্যর্থতার মাঝে বাফুফে এই কিশোরদের দিকে তাকিয়েছিল। এবারের টুর্নামেন্টে শ্রীলঙ্কাকে ৪-০ গোলে হারিয়ে আসরে শুরুটাও দূর্দান্ত করেছিলো বাংলাদেশ। পরের ম্যাচে ফাহিম-মিরাজদের কাছে পাত্তাই পায়নি ভুটান। গ্রæপ সেরা হওয়ার ওই ম্যাচে ভুটানকে ৩-০ গোলে হারিয়ে জাতীয় দলের কষ্ট কিছুটা হলেও লাগব করেছিলো কিশোররা। তবে শেষ চারে এসে সব স্বপ্ন ভেঙ্গে গেল।
এদিকে ভুটানকে ৩-০ গোলে হারিয়ে কিশোরদের সাফে টানা চতুর্থ বারের মতো ফাইনালে উঠেছে ভারত। ফাইনালে এখন তাদের প্রতিপক্ষ নেপাল। যে নেপালকে গ্রæপ পর্বে ২-১ গোলে হারিয়েছিলো গেলো বারের রানার্সআপ ভারত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন