ঢাকা বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ২ বৈশাখ ১৪২৮, ০২ রমজান ১৪৪২ হিজরী

খেলাধুলা

নেদারল্যান্ডসের সান্তনার জয়

প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : জর্জ ডকরেলের দারুণ বোলিংয়ে ধরা ছোঁয়ার মধ্যেই লক্ষ্য পেয়েছিল আয়ারল্যান্ড। কিন্তু ডাচ তরুণ পল ফন মিকেরেনের অসাধারণ বোলিংয়ে জয় দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ করতে পারেনি আইরিশরা। আগেই সুপার টেনের স্বপ্ন ভেঙে যাওয়া দুই দলের লড়াইয়ে নেদারল্যান্ডসের জয়টি ১২ রানের। গতকাল ধর্মশালার হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে টস নির্ধারিত সময়েই হয়। তবে বৃষ্টির কারণে স্থানীয় সময় সন্ধ্যা ৫টা ৪০ মিনিটের আগে খেলা শুরু সম্ভব হয়নি। ৬ ওভারে নেমে আসা ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ৫৯ রান করে নেদারল্যান্ডস। জবাবে ৭ উইকেটে ৪৭ রানে থেমে যায় আয়ারল্যান্ডের ইনিংস। লক্ষ্য তাড়া করতে নেমে অতিরিক্ত শট খেলতে গিয়ে নিয়মিত বিরতিতে উইকেট হারায় আয়ারল্যান্ড। তৃতীয় ওভারে পরপর দুই বলে পল স্টার্লিং ও কেভিন ও’ব্রায়েনকে ফিরিয়ে দেন ফন মিকেরেন।
পরের ওভারে দুই বলের মধ্যে গ্যারি উইলসন ও অ্যান্ড্রু পয়েন্টারকে ফিরিয়ে দেন রোয়েলফ ফন ডার মারউই। তৃতীয় থেকে পঞ্চম এই তিন ওভারে ১২ রানের বেশি নিতে না পারায় শেষ ওভারে আয়ারল্যান্ডের লক্ষ্য দাঁড়ায় ২০ রান। ফন মিকেরেনের দারুণ বোলিংয়ে শেষ ওভারে ৭ রানের বেশি নিতে পারেননি আয়ারল্যান্ডের ব্যাটসম্যানরা। এই ওভারেই জোড়া আঘাতে ম্যাক্স সোরেনসেন ও ডকরেলকে ফিরিয়ে দেন ফন মিকেরেন। দুই ওভারে ১১ রানে চার উইকেট নিয়ে তিনিই দলের সেরা বোলার। এছাড়া ফন ডার মারউই দুই উইকেট নেন তিন রানে।
এর আগে স্টেফান মাইবার্গ ও পিটার বোরেন ছাড়া আর কেউ ভালো না করায় সংগ্রহ আরও বড় হয়নি ডাচদের। শেষ ওভারে শেষ দুই বলে রান আউট হওয়া মাইবার্গ ১৮ বলে ২৭ ও অধিনায়ক বোরেন ৯ বলে ১৪ রান করেন। দারুণ বল করা বাঁহাতি স্পিনার ডকরেল আয়ারল্যান্ডের লক্ষ্যটা ধরা ছোঁয়ার মধ্যে রাখেন। শূন্য রানে টম কুপারকে বিদায় করার পর রোয়েলফ ফন ডার মারউইকে ফিরিয়ে দেন ২৩ বছর বয়সী স্পিনার। দুই ওভারে তিন উইকেট নিতে ৭ রান খরচ করেন ডকরেল।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন