রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বঙ্গবন্ধু বাংলাদেশ স্বাধীন করে দিয়েছিলেন বলে আমি প্রধান বিচারপতি হতে পেরেছি -প্রধান বিচারপতি এস কে সিনহা

মৌলভীবাজার জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশ স্বাধীন করে দিয়েছিলেন বলে আমি প্রধান বিচারপতি হতে পেরেছি। দেশের ৬৪ টি জেলায় উকিলবার স্থাপন করা হয়েছে। তিনি আরো বলেন আমাদের আরোও লেখাপড়া করতে হবে। প্রতি বছর উচ্চ শিক্ষার জন্য দেশ থেকে কয়েক হাজার মেধাবী ছেলে মেয়ে বিদেশে গিয়ে উচ্চ শিক্ষা নিচ্ছে। পরবর্তিতে সেখানে তারা মেধার স্বাক্ষর বহন করে চাকরি ও নাগরিকত্ব গ্রহণ করে আর দেশে ফিরছে না। এ মেধা পাচার নিয়ে এখনি আমাদের ভাবতে হবে ও এটা বন্ধ করতে হবে।
প্রধান বিচারপতি গতকাল বৃহস্পতিবার সকাল ১১টায় মৌলভীবাজার পৌর জনমিলন কেন্দ্রে মৌলভীবাজার জেলা আইনজীবী সমিতির আয়োজনে আইনজীবী সমিতির ১নং বার ভবন এর ভিত্তিপ্রস্থর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
মৌলভীবাজার জেলা আইনজীবীর সভার সভাপতি এডভোকেট রনজিৎ কুমার ঘোষ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলা দায়রা জজ মোঃ আবু তাহের, মৌলভীবাজার জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলাম, চীফ জুডিশিয়াল ম্যাজিষ্টেট এজি এম আল মাসুদ। বক্তব্য রাখেন এডভোকেট মুজিবুর রহমান মুজিব, এডভোকেট সমর কান্তি দাশ চৌধুরী, এডভোকেট মিজানুর রহমান প্রমুখ।
তিনি আরো বলেন, সাইবার ক্রাইম করে বাংলাদেশ ব্যাংক এর রিজার্ভ থেকে কোটি কোটি টাকা বিদেশে পাচার হয়েছে। আমি প্রধান বিচারপতি আমারও সাইবার ক্রাইম বিষয়ে শিক্ষা নেই। আমাদের আইনজীবীদের সাইবার ক্রাইম ল বিষয়ে লেখাপড়া নেই। তাই সাইবার ক্রাইম ল বিষয়ে আমাদের পড়তে হবে। ধনী ব্যক্তিরা এলাকায় মাদ্রাসা এবং মক্তব প্রতিষ্ঠা করতেন। পৃথিবীর উন্নত দেশে ধনী ব্যক্তিরা অক্সপোডর্, ক্রেমব্রিজ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছেন। আমাদের ধনী ব্যক্তিদেরও বেশি করে পাবলিক বিশ্ব বিদ্যালয় করার জন্য এগিয়ে আসতে হবে। তিনি বলেন, এখন বাংলাদেশকে আর বটমলেছ বাসকেট কেউ বলে না, আমাদের অনেক উন্নতি হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন