বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

১৪০ জনের ১২৫ জনই অবিক্রিত! দল পাননি জুবায়ের, শুভ, শাহাদাত

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বাংলাদেশ প্রিমিয়ার লিগের পঞ্চম আসরের প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হয়েছে ঢাকার র‌্যাডিসন বøু ওয়াটার গার্ডেন হোটেলে। জাতীয় দলের তারকাখচিত ক্রিকেটারদের আগেই দলে ভিড়িয়ে প্লেয়ার ড্রাফটের উত্তেজনা অনেকটাই কমিয়ে দিয়েছে এই টি২০ আসরের ফ্র্যাঞ্চাইজিগুলো। তারপরও ২০৮ জন বিদেশি ক্রিকেটার ও ১৪০ জন দেশি ক্রিকেটারের নিয়ে প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হয়েছে।
তবে, ১৪০ জন স্থানীয় ক্রিকেটারের মধ্যে ১২৫ জনই কোনো দল পাননি! এর মধ্যে আছেন জাতীয় দলের হয়ে খেলা তারকা লেগ স্পিনার জুবায়ের হোসেন লিখন, ডানহাতি ওপেনার শামসুর রহমান শুভ, পেসার শাহাদাত হোসেন রাজিব, সোহরাওয়ার্দি শুভ, তুষার ইমরান, মার্শাল আইয়ুব, জুনায়েদ সিদ্দিকীর মতো ক্রিকেটাররা।
বিপিএলের গত আসরেও কোনো দল পাননি লেগ স্পিনার জুবায়ের। এবারের আসর শুরুর আগেও কোনো দল তার প্রতি আগ্রহ দেখায়নি। গত আসরে অবিক্রীত থাকার পরও শেষ পর্যন্ত কুমিল্লা ভিক্টোরিয়ান্সের জার্সি গায়ে জড়িয়েছিলেন শাহাদাত। কিন্তু এবার তিনিও কোনো দল পাননি। শামসুর রহমান গত আসরে বরিশাল বুলসের হয়ে মাঠ মাতালেও, পাওনা পরিশোধ না করায় বিপিএলের এবারের আসর থেকে তার দলই বাদ পড়েছে। তাই অবিক্রিতই থাকতে হয়েছে জাতীয় দলের এক সময়ের মারকুটে এই তারকাকে। ঘরোয়া ক্রিকেট মাতানো মার্শাল আইয়ুব, নাঈম ইসলাম, তুষার ইমরানরাও কোনো দল পাননি।
এছাড়া বিপিএলের গত তিন আসরের মতো এবারও দল পাননি রাজিন সালেহ। প্লেয়ার ড্রাফট থেকে প্রত্যেকটি ফ্র্যাঞ্চাইজিকে অন্তত সাতজন করে স্থানীয় ক্রিকেটারকে দলে নেয়ার নিয়ম বেঁধে দেয়া ছিল। প্রতিটি ফ্র্যাঞ্চাইজি সাতজন করে নিলেও রংপুর রাইডার্স অতিরিক্ত একজন স্থানীয় ক্রিকেটার দলে ভিড়িয়েছে।
উল্লেখযোগ্য অবিক্রিত স্থানীয় ক্রিকেটার : জুবায়ের হোসেন লিখন, মার্শাল আইয়ুব, ফরহাদ হোসেন, তাসামুল হক, সোহরাওয়ার্দী শুভ, মাইশুকুর রহমান, ফয়সাল হোসেন ডিকেন্স, তুষার ইমরান, মেহরাব হোসেন জুনিয়র, আব্দুল মজিদ, রবিউল ইসলাম, পিনাক ঘোষ, জয়রাজ শেখ, সাঞ্জিত সাহা, অভিষেক মিত্র, আব্দুল মজিদ, মেহরাব হোসেন জোসি, মাহবুবুল করিম, অমিত মজুমদার, হামিদুল ইসলাম হিমেল, সাদমান ইসলাম, মিজানুর রহমান, জুবায়ের আহমেদ, জাবিদ হোসেন, ফজলে আহমেদ রাব্বি, নাসির উদ্দিন ফারুক, সগির হোসেন পাভেল, মোহাম্মদ ফোরকান, দেলোয়ার হোসেন, মাহবুবুল আলম, দেওয়ান সাব্বির রহমান, মোহাম্মদ শহিদুল ইসলাম, ডলার মাহমুদ, নাজমুল হোসেন, শাফাক আল জাবির, মনির হোসেন খান, বিশ্বনাথ হালদার, রাহাতুল ফেরদৌস জাবেদ, নাজমুল সাদাত, ইজাজ আহমেদ, শেহনাজ আহমেদ, রম্মান আহমেদ, সালমান হোসেন ইমন, সাদিকুর রহমান, তোহিদুল ইসলাম রাসেল, নাসুম আহমেদ, তাপস ঘোষ, জসিমউদ্দিন, রেজাউল করিম রাজীব, হাবিবুর রহমান জনি, নুর হোসেন, সায়েম আলম চৌধুরী, ইসলামুল আহসান আবির, ইফতেখার সাজ্জাদ ও হুমায়ন কবির শাহীন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন