মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বিশ্বজুড়ে তামীম বন্দনা

প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : সংখ্যাটা হাতে গোনা। এর আগে এমন কৃতিত্ব ছিল মাত্র ১০ জনের। যে তালিকায় এ সময়ের সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি পর্যন্ত নেই। তিন ধরনের ক্রিকেটে মাত্র একাদশতম ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরি পূর্ণ করেছেন তামীম ইকবাল। আর বাংলাদেশীদের মধ্যে টি-২০ ক্ষুদ্র ফরম্যাটে প্রথম সেঞ্চুরিয়ান। পাশাপাশি প্রথম বাংলাদেশি হিসেবে টি-টোয়েন্টিতে পূর্ণ করেছেন এক হাজার রান। একই দিনে এমন জোড়া কীর্তির পর বাংলাদেশি ওপেনারের প্রশংসায় পুরো ক্রিকেট বিশ্ব।
৬৩ বলে খেলা তার ১০৩ রানের অপরাজিত ইনিংসটি নিয়ে প্রশংসা করে টুইট করেছেন অনেকে। সবচেয়ে বড় প্রশংসা তো পেয়েছেন রবিচন্দ্রন অশ্বিনের কাছ থেকে। এর আগের টুইটে বাংলাদেশি সমর্থকদের অনেককেই খেপিয়ে দেয়া ভারতীয় স্পিনার তামীমের সেঞ্চুরির পর পরই টুইট করেন, ‘আহ কী অসাধারণ ইনিংস তামীমের!! তামীম, তোমাকে কুর্নিশ।’
ভারতীয় ধারাভাষ্যকার সঞ্জয় মাঞ্জরেকারকে একটু যেন চিন্তিত মনে হলো। সেঞ্চুরির পর লাফিয়ে উদযাপন করার পর মনে হলো তামীম যেন একটু চোট পেয়েছেন। কুঁচকিতে টান পড়েছে। মাঞ্জরেকার টুইট করলেন, ‘দুর্দান্ত শতক তামীমের...কিন্তু ওর পেশিতে কি টান পড়েছে শূন্যে লাফিয়ে উদযাপন করতে গিয়ে?’
ভারতের সাবেক ক্রিকেটার মোহাম্মদ কাইফ টুইট করেছেন, ‘তামীম তার ও এই বিশ্বকাপের প্রথম সেঞ্চুরিটা করল। একেবারে বড় ম্যাচ শুরুর আগমুহূর্তে ঠিক সময়ে বাংলাদেশের এই ওপেনার নিজের সেরা ফর্মে পৌঁছাল।’ কাইফ কি সুপার টেনে বাংলাদেশের প্রতিপক্ষদের ভয়ের বার্তাই দিতে চাইলেন?
তামীমকে নিয়ে টুইট করেছে ভারতের প্রধান প্রধান সংবাদমাধ্যমগুলোও। টাইমস অব ইন্ডিয়া, ইন্ডিয়া টুডে, এনডিটিভি- বেশির ভাগ পত্রিকা বার্তা সংস্থা রয়টার্সের খবরটি প্রকাশ করেছে। যার শিরোনাম, ‘সেঞ্চুরি করে কথা রাখলেন তামীম’। তামীমকে নিয়ে টুইট করেছে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারতের ক্রিকেট বোর্ডের অফিশিয়াল টুইটার পেজও। আর প্রতি মুহূর্তে আইসিসির টুইট তো ছিলই। ফক্স স্পোর্টস দিয়েছে তামীমের সেই উড়–ক্কু উদযাপনের ছবি। যা গতকালের দেশসহ বিদেশী গণমাধ্যমগুলোর আকর্ষণ বাড়িয়েছে হাজারগুণে!

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন