বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

খেলাধুলা

শিরোপা দিয়েই পিএসজি ছাড়লেন ইব্রা

প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : পয়েন্ট তালিকায় সবার নিচে থাকা থোয়াঁকে উড়িয়ে দিয়েই টানা চতুর্থবারের মতো ফরাসি লিগের শিরোপা জেতার আনন্দে মেতেছে পিএসজি। ফ্রান্সের লিগ ওয়ানে সবচেয়ে কম ম্যাচ খেলে চ্যাম্পিয়ন হওয়ার রেকর্ডও গড়েছে লরাঁ বঁøার দল। জøাতান ইব্রাহিমোভিচের চার ও এদিনসন কাভানির জোড়া গোলে থোয়াঁর মাঠ থেকে গে’ল পরশু ৯-০ ব্যবধানের জয় নিয়ে ফেরে পিএসজি।
শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবলের পসরা মেলে ধরে পিএসজি। ত্রয়োদশ মিনিটে দলকে এগিয়ে দেওয়া গোলটি করেন উরুগুয়ের ফরোয়ার্ড কাভানি। ৪ মিনিট পরই ব্যবধান দ্বিগুণ করেন আর্জেন্টিনার আক্রমণাত্মক মিডফিল্ডার হাভিয়ের পাস্তোরে। ২ মিনিট পর আদ্রিয়েন রাবিওতের গোলে স্কোরলাইন ৩-০ হয়।
এর পরই শুরু হয় ইব্রাহিমোভিচের জাদু। ৪৬ থেকে ৫৫; দ্বিতীয়ার্ধে এই ৯ মিনিটে ৩ গোল করে ব্যবধান ৬-০ করেন সুইডেনের এই তারকা ফরোয়ার্ড। ৫৮তম মিনিটে আত্মঘাতী গোলে স্কোরলাইন ৭-০ হয়। ৭৫তম মিনিটে কাভানি তার দ্বিতীয় গোলটি করেন। আর ইব্রাহিমোভিচ তার চতুর্থ গোলটি পান ৮৮তম মিনিটে। এই নিয়ে চলতি মৌসুমে ২৭ গোল করে এখন পর্যন্ত লিগের সর্বোচ্চ গোলদাতা তিনি। ১৪ গোল নিয়ে এর পরই আছেন কাভানি। আর সব মিলিয়ে ফ্রান্সের শীর্ষ লিগে ইব্রার গোল হয়েছে ১০২টি।
এই জয়ে ৩০ ম্যাচে ৭৭ পয়েন্ট হলো টানা চতুর্থবারের মতো লিগ শিরোপা জেতা পিএসজির। দ্বিতীয় স্থানে থাকা মোনাকোর পয়েন্ট সমান ম্যাচে ৫২। লিগ শেষ হতে এখনও ৮ রাউন্ডের খেলা বাকি আছে। এতদিন ফরাসি লিগ ওয়ানে সবচেয়ে কম ম্যাচ খেলে চ্যাম্পিয়ন হওয়ার রেকর্ডটি এত দিন ছিল অলিম্পিক লিওঁর অধিকারে। ২০০৬-০৭ মৌসুমে ৩৩ ম্যাচ পরই লিগ জয় নিশ্চিত করেছিল তারা।
এমন একটি দিন যেখানে উদযাপনের আনন্দে ভাসতে পারতো ফ্রান্স চ্যাম্পিয়নরা, সেখানে দিনটিকে বিষাদময় করে দিয়েছেন দলের সবচেয়ে বড় তরকা জøাতান ইব্রাহিমোভিচ। ফরাসি লিগ ওয়ানের শিরোপা জয়ের দিনই পিএসজি ছাড়ার ঘোষণা দিয়েছেন সুইডেনের ফরোয়ার্ড। ম্যাচ শেষে ইব্রা বিন স্পোর্টসকে বলেন, ‘এই মুহূর্তে বলতে পারি, আগামী মৌসুমে আমি পিএসজিতে থাকব না। এখানে এখনও আমার দেড় মাস বাকি আছে। তারা যদি আইফেল টাওয়ারের জায়গায় আমার মূর্তি বানিয়ে রাখে তাহলে আমি থাকব,’ মজা করে বলেন ৩৪ বছর বয়সী ইব্রাহিমোভিচ। পিএসজির সভাপতি নাসের আল-খেলাইফি বলেন, তিনি চান ইব্রাহিমোভিচ থেকে যান, ‘জøাতান জাদুকরী। সে দারুণ এক খেলোয়াড়। আমরা তার সঙ্গে কথা বলব এবং দেখব সে কী করতে চায়। আমরা চাই, সে থেকে যাক।’
পিএসজির সঙ্গে ইব্রাহিমোভিচের বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে এ বছরের জুনে। স¤প্রতি গুঞ্জন ওঠে, ইব্রাহিমোভিচ ইংলিশ প্রিমিয়ার লিগের দল ম্যানচেস্টার ইউনাইটেড বা যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের (এমএলএস) কোনো ক্লাবে যেতে পারেন। তবে সময়ই বলে দেবে, এই গোলমেশিন কোন ডেরায় থিতু গাড়ছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন