শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ফরহাদের সেঞ্চুরি, শরীফের ৬ উইকেট

প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : টি-২০ বিশ্বকাপের ডামাডোলে অনেকটা নীরবেই চলছে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটের জনপ্রিয় আসর বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল)। শিরোপা নির্ধারণী ষষ্ঠ ও শেষ রাউন্ডে শেষ দিনে গতকাল দারুণ বোলিং করে আসরের দিকে কিছুটা হলেও নজর ফেরাতে পেরেছেন ওয়ালটন সেন্ট্রাল জোনের পেসার মোহাম্মদ শরীফ। তবে সেঞ্চুরি করে বিসিবি নর্থ জোনকে লড়াইয়ে রেখেছেন ফরহাদ হোসেন। শেষ রাউন্ডে প্রথম দিনের খেলা শেষে নর্থ জোনের সংগ্রহ ৯ উইকেটে ৩০৮ রান। ধীমান ঘোষ ৫ ও শাফাক আল জাবির ৪ রানে অপরাজিত আছেন। ফরহাদ ১৩১ রান করে আউট হয়েছেন। এদিন শরীফ ৬ উইকেট নিয়েছেন ৭৭ রানের বিনিময়ে।
গতকাল মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ওয়ালটন সেন্ট্রাল জোনের অধিনায়ক মোশররফ হোসেন রুবেল। ওয়ালটন সেন্ট্রাল জোনের পেসার মোহাম্মদ শহীদের করা প্রথম ওভারের শেষ বলে জাবিত হোসেনের হাতে ধরা পড়ে সাজঘরে ফেরেন মাইশুকুর রহমান (০)। দলীয় ২১ রানের মাথায় মোহাম্মদ শহীদের দ্বিতীয় শিকারে পরিণত হন মাহমুদুল হাসান (৮)। আর ২৫ রানের মাথায় মোহাম্মদ শরীফের বলে বোল্ড হয়ে যান নাজমুল হোসেন শান্ত (১৩)। দলীয় ৫১ রানের মাথায় মোহাম্মদ শরীফের বলে মার্শাল আইয়ুবের হাতে ক্যাচ দিয়ে আউট হন নাঈম ইসলাম (১৯)। পঞ্চম উইকেট জুটিতে জহুরুল হক ও ফরহাদ হোসেন ৯০ রান সংগ্রহ করেন। দলীয় ১৪১ রানের মাথায় তাদের এই জুটি ভাঙেন শরীফ। নিজের তৃতীয় শিকারে পরিণত করেন জহুরুল হককে (৩৮)।
দলীয় ১৬৫ রানের সময় মোহাম্মদ শরীফের চতুর্থ শিকারে পরিণত হন আরিফুল হক (১৪)। তবে সপ্তম উইকেটে সানজামুল হোসেনকে সঙ্গে নিয়ে ১৩১ রানের বড় জুটি গড়েন ফরহাদ হোসেন। সেই সঙ্গে ফরহাদ তুলে নেন প্রথম শ্রেণীর ক্রিকেটে নিজের দ্বাদশ সেঞ্চুরি। অবশ্য দিনের শেষ দিকে শরীফ নিজের পরপর দুই ওভারে সানজামুল (৭০) ও ফরহাদকে (১৩১) বিদায় করেন। পরের ওভারে মামুন হোসেনকে (০) ফিরিয়ে দেন আরেক পেসার মোহাম্মদ শহীদ। ২৩৮ বলে ১৫টি চারে ১৩১ রানের ইনিংসটি সাজান ফরহাদ। ৭৭ রানের বিনিময়ে ৬ উইকেট নেন শরীফ।
এদিকে ফতুল্লার খান সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে প্রাইম ব্যাংক সাউথ জোন ও ইসলামী ব্যাংক ইস্ট জোন। টস জিতে ব্যাট করতে নেমে ৩ উইকেটে ২৬৪ রানে প্রথম দিনের খেলা শেষ করেছে ইস্ট জোন। অলক কাপালি ৬২ ও তাসামুল হক ৩৯ রানে অপরাজিত আছেন। মুমিনুল হক ৭৮, লিটন দাস ৫১ ও ইরফান শুক্কুর ২৬ রান করে আউট হয়েছেন।
পাঁচ রাউন্ড শেষে একটি জয় ও চার ড্রয়ে ৫৮ পয়েন্ট (বিসিবির হিসাব অনুযায়ী) নিয়ে তালিকার শীর্ষে আছে প্রথম আসরের চ্যাম্পিয়ন ওয়ালটন সেন্ট্রাল জোন। ওয়ালটনের মতো একটি জয় ও চার ড্রয়ে ৪৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ইসলামী ব্যাংক ইস্ট জোন। একটি জয় এবং দু’টি করে ড্র ও হারে ৩৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে বিসিবি নর্থ জোন। চার ড্র ও একটি হারে ৩৩ পয়েন্ট নিয়ে তালিকায় সবার নিচে রয়েছে প্রাইম ব্যাংক সাউথ জোন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন