শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বিসিবির কার্যক্রম বন্ধে আইনি নোটিশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

২০১২ সালে নাজমুল হাসান পাপনের নেতৃত্বে গঠন হয়েছিলো বিসিবির নতুন কমিটি। আইন অনুযায়ী বর্তমান কমিটির মেয়াদ শেষ হয়ে গিয়েছে। তাই বিসিবি প্রধানসহ সাত ব্যক্তি এবং প্রতিষ্ঠানের প্রতি আইনি নোটিশ পাঠিয়েছেন স্থপতি মোবাশ্বের হোসেন।
বিসিবি ছাড়াও আইনি নোটিশ পাঠানো হয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ও এর সচিব, জাতীয় ক্রীড়া পরিষদ, ক্রীড়া পরিষদের চেয়ারম্যান এবং এর সচিব বরাবর। আইনি নোটিশে নিয়ম অনুযায়ী বর্তমান কমিটির কোন বৈধতা নেই। তাই সব ধরণের কার্যক্রম বন্ধ করার আইনি নোটিশ দেওয়া হয়েছে।
সব ধরণের কার্যক্রম বন্ধ করতে গত পরশু বিসিবিকে পাঠানো হয়েছে এই আইনি নোটিশ। আইনি নোটিশে পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে বিসিবিকে বার্ষিক ও বিশেষ সভা আয়োজনের যাবতীয় কার্যক্রম বন্ধ করতে বলা হয়েছে। তাছাড়া বর্তমান বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন ও তাঁর পরিচালনা পর্ষদকেও যার-যার কাজ থেকে বিরত থাকতে বলা হয়েছে আইনি নোটিশে।
বিসিবিকে পাঠানো আইনি নোটিশের ব্যাপারে স্থপতি মোবাশ্বের হোসেনের আইনজীবী ব্যারিস্টার মাহবুব শফিকের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘হাইকোর্টের রায়ে ২০১২ সালে সংশোধিত গঠনতন্ত্র অনুযায়ী নির্বাচিত বিসিবির বর্তমান কমিটির কোনো বৈধতা নেই। এটা অবৈধ হয়ে গেছে। তাই তাঁদের সকল কার্যক্রম বন্ধ করতে আইনি নোটিশ পাঠানো হয়েছে।’
বিসিবির আইনি নোটিশের ব্যাপারে প্রধান নির্বাহী নিজাম উদ্দীনের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলে পাওয়া যায়নি তাকে।
উল্লেখ্য, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) গঠনতন্ত্র সংক্রান্ত এক মামলায় আপিল বিভাগের দেওয়া গত ২৬শে জুলাইয়ের রায় নিজেদের পক্ষে দাবি করে ২রা অক্টোবর বার্ষিক সাধারণ সভা ও বিশেষ সাধারণ সভার তারিখ ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বিসিবি। আর এই সভার পরিপ্রেক্ষিতেই মামলার বাদী স্থপতি মোবাশ্বের হোসেন আইনি নোটিশ পাঠিয়েছেন বিসিবিকে। তাঁর দাবী হাইকোর্টের রায়ে ২০১২ সালে সংশোধিত গঠনতন্ত্র অনুযায়ী নির্বাচিত বিসিবির কার্যক্রম পরিচালনায় বর্তমান কমিটির কোনো বৈধতা নেই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন