শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

রোমাঞ্চের ম্যাচে হারলো জামাল

প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : দীর্ঘদিন পর ঘরের মাঠে একটা উপভোগ্য ম্যাচ পেলো দর্শকরা। প্রতিকূলতা কাটিয়ে উঠার যে চ্যালেঞ্জটা নিয়েছিলেন শেখ জামালের কোচ শফিকুল ইসলাম মানিক, শিষ্যরা সেটিই করে দেখিয়েছে। হঠাৎ হঠাৎই জ্বলে উঠেছে শেখ জামাল। আর সেই জ্বলে উঠার সময়টায়ই দুর্বার ছিল ধানমন্ডির ক্লাবটি। কিন্তু তারপরও হার এড়াতে পারেনি দলটি। এএফসি কাপের দ্বিতীয় পর্বে ওঠা আর হয়তো হলো না শেখ জামালের। কারণ গতকাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে রক্ষণভাগ আর গোলকিপার শহিদুল আলম সোহেলের দুর্বলতায় মালয়েশিয়ার সেলেঙ্গা এফএর কাছে ৪-৩ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে ধানমন্ডির ক্লাবটিকে।
ম্যাচ শুরুর দ্বিতীয় মিনিটেই তিনটি আক্রমণ সানায় সেলাঙ্গর। তবে গোলরক্ষক এবং ডিফেন্ডাররা বল ক্লিয়ার করে বিপদমুক্ত করেছেন জামালকে। প্রথম থেকে বল পজিশনে এগিয়েই ছিলো অতিথিরা। তবে ২৫ মিনিটের পর হঠাৎই মাঠের দখল নেয় স্বাগতিকরা।
২৬ মিনিটে একটা সুযোগও সৃষ্টি করেছিলো জামাল শেখ জামালেরও। বক্সের বাইরে থেকে ফরোয়ার্ড এমেকা ডার্লিংটন শট নিয়েছিলেন কিন্তু বল চলে গেছে মাঠের বাইরে। তবে এর দু’মিনিট পর (২৮ মিনিট) আর ব্যর্থ হয়নি শফিকুল ইসলাম মানিকের শিষ্যরা। ইয়ামিন মুন্না আর সোহেলরানা বল দেয়া-নেয়া করতে করতে বল দিয়েছেন সতীর্থকে। গ্যাম্বিয়ান মিডফিল্ডার ল্যান্ডিং ডার্বোয়ে ৩০ গজ দূর থেকে দর্শনীয় শট আশ্রয় নিয়েছে জালে (১-০)। পিছিয়ে পড়ে ম্যাচে ফিরতে মরিয়া সেলেঙ্গার একেরপর আক্রমণ সানাতে থাকে। ৩২ মিনি বক্সের বাইরে থেকে মিডফিল্ডার গোপী রামচন্দ্রের বা পায়ের উঁচু তীব্র শটটি ঝাঁপিয়ে পড়ে কর্নারের বিনিময়ে রক্ষা করেন শহীদুল আলম সোহেল। ৩৯ মিনিটে জামালের রক্ষণ ভাঙতে সক্ষম হয় সেলেঙ্গার এফএ। বক্সে ঢুকে দর্শনীয় হেডে লক্ষ্য ভেদ করেছেন ফরোয়ার্ড প্যাট্রিক রোনালদিনহো (১-১)। প্রথমার্ধের অন্তিম সময়ে গোপী রামচন্দ্রের কাটব্যাকে মিডফিল্ডার মোহাম্মদ নাজমীর জোড়ালো শটটি ছিলো নিশ্চিত গোল। তবে গোলরক্ষক সোহেল বল ফিস্ট করে মাঠের বাইরে পাঠিয়ে এ যাত্রা রক্ষা করেছেন জামালকে।
৪৮ মিনিটে ল্যান্ডিং ডার্বোয়ের শট ফিস্ট করেন সেলেঙ্গারের গোলরক্ষক। ৫৩ মিনিটে প্যাট্রিক রোনালদিনহোর স্কয়ার পাসে পা ছুঁইয়ে জামালের জাল কাঁপান গোপী রামচন্দ্র (২-১)। ৬১ মিনিটে ল্যান্ডিংয়ের শট ফিরিয়ে দেন প্রতিপক্ষ গোলরক্ষক। ফিরতি বলে আবারো উঁচু ক্রসে সতীর্থকে বল দেন ল্যান্ডিং জোরালো হেডে গোল করেন এমেকা (২-২)। পরের মিনিটেই ল্যান্ডিংয়ের থ্রো পাস বক্সে ঢুকে গড়ানো শটে বল জালে পাঠান অধিনায়ক ওয়েডসন (৩-২)। ৭০ মিনিটে আবারো ম্যাচে সমতা আসে। গোল করেন গোপিনাথ রামচন্দ্র (৩-৩)। ৮২ মিনিটে মোরালোর শটে আসা বল গোলকিপার সোহেল কিছু বুঝে উঠার আগেই বল শেখ জামালের জালে জড়ায় (৪-৩)। শেখে হার নিয়েই মাঠ ছাড়ে শেখ জামাল। এই সেলেঙ্গার সঙ্গেই শেখ জামালের ফিরতি ম্যাচটি হবে ১২ এপ্রিল মালয়েশিয়ার শাহ আলম স্টেডিয়ামে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন