রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বে অনন্য উচ্চতায় আসীন হয়েছেন -চসিক মেয়র নাছির

| প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলার জনগোষ্ঠীর জন্য কল্যাণকর মহৎকর্ম করে যাচ্ছেন। তিনি বিশ্বে এক অনন্য উচ্চতায় আসীন হয়েছেন। গতকাল (শনিবার) মেয়রের বাসভবনে ‘বিশ্ব রোল মডেল দেশরতœ জননেত্রী শেখ হাসিনা’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র একথা বলেন। এতে সভাপতিত্ব করেন প্রফেসর ড. জিনবোধি ভিক্ষু।
সিটি মেয়র বলেন, জননেত্রী শেখ হাসিনার দেশপ্রেম, মানবপ্রেম, উন্নয়ন, কর্ম, কল্যাণ সাধন এবং পরাক্রমশালী বিশ্ব মোড়লদের কাছে মাথানত না করে সত্য ও ন্যায়ের পথে দৃঢ়চেতা পথ চলে সমকালীন বিশ্বে এক ভিন্ন মর্যাদায় অভিষিক্ত হয়েছেন। তিনি মো. আবদুর রহিম সম্পাদিত বইটিকে ইতিহাসের জন্য একটি উদাহরণ বলে আখ্যায়িত করেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭১ তম জন্মদিন উপলক্ষে এ বইটির মোড়ক উন্মোচন করা হয়। এতে বিশেষ অতিথি ছিলেন চবির প্রাক্তন ভিসি প্রফেসর ড. আনোয়ারুল আজিম আরিফ, প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, দৈনিক বীর চট্টগ্রাম মঞ্চের সম্পাদক সৈয়দ উমর ফারুক, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, চট্টগ্রাম প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, কাউন্সিলর গোলাম মোহাম্মদ চৌধুরী প্রমুখ। পরে মেয়র আ জ ম নাছির উদ্দীন ‘বিশ্ব রোল মডেল দেশরতœ জননেত্রী শেখ হাসিনা’ বইয়ের মোড়ক উন্মোচন করেন।
ত্রাণসামগ্রী নিয়ে মেয়রের টিম
সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের নিজ অর্থায়নে ২ হাজার রোহিঙ্গা শরণার্থীর জন্য ২ হাজার বস্তা (চাল, আলু, সোয়াবিন তেল, পেঁয়াজ, মশুর ডাল, লবণ, মসলা, সেন্ডেল ও প্রয়োজনীয় ওষুধ সামগ্রী এবং খাবার স্যালাইন) ত্রাণ এবং সিটি কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারীদের ১ দিনের বেতন বাবদ ২০ লাখ টাকা বিতরণের জন্য আজ (রোববার) কক্সবাজারের উখিয়ার কুতুপালংয়ের উদ্দেশে রওনা দেবে মেয়রের টিম। এ টিমে নগর আওয়ামী লীগের উপদেষ্টা সফর আলী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, সাংগঠনিক সম্পাদক ও প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী নেতৃত্ব দেবেন। এ টিমে আরও থাকবেন চসিকের কাউন্সিলর, কর্মকর্তা, আওয়ামী লীগ, আওয়ামী যুবলীগ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ। সিটি মেয়রের অর্থায়নে প্রেরিত ত্রাণের মধ্যে ৫ কেজি চাল, ৫ কেজি আলু, ১লি. সোয়াবিন তেল, ১ কেজি পেঁয়াজ, ১ কেজি মশুর ডাল, ১ কেজি লবণ, ৫শ’ গ্রাম মসলা, ২ জোড়া সেন্ডেল ও প্রয়োজনীয় ওষুধ সামগ্রী এবং খাবার স্যালাইন রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন