শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আজহারের ব্যাটে পাকিস্তানের জবাব

| প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম


স্পোর্টস ডেস্ক : আবু ধাবি টেস্টের তৃতীয় দিনের শেষ বলে বাবর আজমের উইকেটি না হারালে চওড়া হাসি নিয়ে দিন শেষ করতে পারত পাকিস্তান। প্রথম ইনিংসে শ্রীলঙ্কার ৪১৯ রানের জবাবে ৪ উইকেটে ২৬৬ রানে দিন শেষ করেছে পাকরা। হাতে ৬ উইকেট থাকলেও এখনো ১৫৩ রানে পিছিয়ে সরফরাজ আহমেদের দলকে।
এই একটি উইকেটই ম্যাচ কিছুটা হরেও লঙ্কানদের দিকে ঠেলে দিয়েছে। প্রথম সেশনের মত শেষ সেশনেও দুই উইকেট হারায় পাকিস্তান। ফিফটি ইনিংস খেলেছেন দুই ওপেনার শান মাসুদ (৫৯) ও সামি আসলাম (৫১)। আজমের (২৮) মত সেট হয়ে আউট হন আসাদ শফিকও (৩৯)। তবে দলের এমন বিপর্যয়ের দিনে ব্যাট হাতে টেনে নিয়ে যাচ্ছেন আজহার আলী। অপরাজিত থেকে দিন শেষে করা সাবেক এই টেস্ট অধিনায়ক এরই মধ্যে অংশিদার হয়েছেন একটি মাইলফলকের। তার ৭৪ রানের ইনিংটির পথে তিনি পৌঁছে গেছেন টেস্টে ৫ হাজারি ক্লাবে। এর আগে পাকিস্তানের হয়ে এমন কীর্তি আছে কেবল তিন জনের। ২ উইকেট নেন রঙ্গনা হেরাথ, একটি করে নুয়ান প্রদিপ ও দিলরুয়ান পেরেরা।
শ্রীলঙ্কা ১ম ইনিংস : ১৫৪.৪ ওভারে ৫১৯ (চান্দিমাল ১৫৫*, করুনারতেœ ৯৩, ডিকভেলা ৮৩; আব্বাস ৩/৭৫, ইয়াসির ৩/১২০, হাসান আলী ২/৮৮)।
পাকিস্তান ১ম ইনিংস : ১১২.৪ ওভারে ২৬৬/৪ (মাসুদ ৫৯, আসলাম ৫১, আজহার ৭৪ ব্যাটিং, শফিক ৩৯, বাবর ২৮; ফার্নান্ডো ১/৪৪, পেরেরা ১/৫৮, হেরাথ ২/৪৭)।
*৩য় দিন শেষে ৬ উইকেট হাতে নিয়ে ১৫৩ রানে পিছিয়ে পাকিস্তান।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন