রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

নিজস্ব কার্যালয় ও ইনস্টিটিউটের চুক্তি স্বাক্ষর

অর্থনৈতিক রিপোর্টার : | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

বাণিজ্য সাংবাদিকতার প্রশিক্ষণ দেবে ইআরএফ ইনস্টিটিউট
দেশে অর্থনীতি ও বাণিজ্য সাংবাদিকতার মান উন্নয়নে নিবিড় প্রশিক্ষণের আয়োজন করবে অর্থনৈতিক রিপোর্টারদের সংগঠন ইকোনোমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ)। এ লক্ষ্যে প্রতিষ্ঠা করা হবে ইআরএফ ইনস্টিটিউট। নিজস্ব কার্যালয় ও ইআরএফ ইনস্টিটিউটের জন্য রাজধানীর পল্টনে জায়গা কিনছে ইআরএফ। গত রোববার এ বিষয়ে ইআরএফ ও ডেভেলপার প্রতিষ্ঠান আবেদ হোল্ডিংস এর সঙ্গে একটি চুক্তি সই হয়েছে। ইআরএফ সভাপতি সাইফ ইসলাম দিলাল ও আবেদ হোল্ডিংসের ব্যবস্থাপনা পরিচালক আবু খালিদ মো. বরকত উল্লাহ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি সই করেন।
অনুষ্ঠানে ইআরএফ সভাপতি সাইফ ইসলাম দিলাল বলেন, আমাদের দীর্ঘ দিনের একটি স্বপ্ন ছিল একটি স্থায়ী অফিস। তাই সবার সহযোগিতায় এটিকে স্থায়ী রূপ দিতে চাই। সাধারণ সম্পাদক জিয়াউর রহমান বলেন, স্বপ্ন পূরণের পথে এক ধাপ এগিয়ে গেল ইকোনোমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ)। তিনি বলেন, এটি নিছক একটি অফিস হবে না, হবে প্রশিক্ষণ, দক্ষতা বৃদ্ধি ও উৎকর্ষ বাড়ানোর একটি অনন্য কেন্দ্র। এটি একদিন উন্নীত হবে ইআরএফ ইনস্টিটিউটে। তিনি জানান, আগামী বছরেই বাণিজ্য সাংবাদিকতায় একটি সার্টিফিকেট কোর্স চালুর পরিকল্পনা রয়েছে।
আবেদ হোল্ডিংসের ব্যবস্থাপনা পরিচালক বলেন, অর্থনীতির বিকাশে অর্থনৈতিক রিপোর্টাররা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। দিন দিন এ ক্ষেত্রটি বড় হচ্ছে। আগামীদিনে অর্থনীতির প্রবৃদ্ধির ক্ষেত্রে ইআরএফ অনেক অবদান রাখবে বলে মনে করেন তিনি।
চুক্তি সই অনুষ্ঠানে ইআরএফের প্রতিষ্ঠাতা আহŸায়ক শহীদুজ্জামান, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক শামসুল হক জাহিদ, সাবেক সভাপতি মনোয়ার হোসেন ও জাকারিয়া কাজল, সাবেক সাধারণ সম্পাদক নুরুল হাসান খান, দৈনিক সংবাদের ব্যবস্থাপনা সম্পাদক কাশেম হুমায়ুন, একাত্তর টেলিভিশনের বিজনেস এডিটর কাজী আজিজুল ইসলাম মাখন বক্তব্য রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন