শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

নতুন মুখ সাইফ উদ্দিন, ফিরলেন মুমিনুল

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশ ওয়ানডে দল ঘোষণা

| প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম


স্পোর্টস রিপোর্টার : নাসির হোসেনের দলে ফেরার আভাস পাওয়া গিয়েছিল আগের দিনই। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কতৃক ঘোষিত ১৬ সদস্যের বাংলাদেশ দলে চমক হিসেবে এসেছে পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফ উদ্দিনের নাম। এছাড়া দীর্ঘ দিন পর দলে ফিরেছেন মুমিনুল হক।
বাংলাদেশের হয়ে ২টি টি-টুয়েন্টি খেললেও ওয়ানডে দলে এই প্রথম ডাক পেলেন সাইফ উদ্দিন। ফেব্রæয়ারি ২০১৫ এর পর ফিরেছেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টে সর্বোচ্চ রান করা মুমিনুল। এছাড়া মাশরাফি বিন মর্তুজার দলে দলে আছেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে বিশ্রামে থাকা সাকিব আল হাসান। অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার ডেপুটি হিসেবেই কাজ করবেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। নাসিরের সাথে ফিরেছেন লিটন দাশও। বাদ পড়েছেন চোখেন সংক্রমণে ভুগতে থাকা মোসাদ্দেক হোসেন, স্পিনার সানজামুল ইসলাম ও পেস বোলার শফিউল ইসলাম। টেস্ট স্কোয়াডে থাকা শুভাশিষ রায় ও বা-হাতি স্পিনার তাইজুল ইসলামও ওয়ানডে দলে সুযোগ পাননি।
চট্টগ্রাম বিভাগের হয়ে প্রথম শ্রেনির ক্রিকেটে ২৪টি ম্যাচে ৫১টি উইকেট নিয়েছেন সাইফ। গত এপ্রিলে শ্রীলঙ্কার মাটিতে টি-২০ অভিষেক হয় তার। ঐ সিরিজে ২ ম্যাচে মাত্র ১ উইকেট ও ৬ রান করেন তিনি। গত বছর দেশের মাটিতে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশ যুবদলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন সাইফ।
আগামী ১৫ অক্টোবর কিম্বার্লিতে শুরু হবে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। পরের দু’টি ওয়ানডে হবে ১৮ ও ২২ অক্টোবর। ওয়ানডে সিরিজের আগে আগামী ১২ অক্টোবর বøয়েমফন্টেইনে দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের বিপক্ষে একটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে বাংলাদেশ।
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশ ওয়ানডে দল : মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, মুমিনুল হক রুবেল হোসেন, ইমরুল কায়েস, নাসির হোসেন, সাব্বির রহমান, তাসকিন আহমেদ, সৌম্য সরকার, লিটন কুমার দাশ, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ ও মোহাম্মদ সাইফ উদ্দিন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Abu bakar siddiq ৬ অক্টোবর, ২০১৭, ৯:২৭ এএম says : 0
ফেব্রুয়ারি ২০১৫ এর পর ফিরেছেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টে সর্বোচ্চ রান করা মুমিনুল। এছাড়া মাশরাফি বিন মর্তুজার দলে দলে আছেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে বিশ্রামে থাকা সাকিব আল হাসান। অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার ডেপুটি হিসেবেই কাজ করবেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। নাসিরের সাথে ফিরেছেন লিটন দাশও। বাদ পড়েছেন চোখেন সংক্রমণে ভুগতে থাকা মোসাদ্দেক হোসেন, স্পিনার সানজামুল ইসলাম ও পেস বোলার শফিউল ইসলাম। টেস্ট স্কোয়াডে থাকা শুভাশিষ রায় ও বা-হাতি স্পিনার তাইজুল ইসলামও ওয়ানডে দলে সুযোগ পাননি। চট্টগ্রাম বিভাগের হয়ে প্রথম শ্রেনির ক্রিকেটে ২৪টি ম্যাচে ৫১টি উইকেট নিয়েছেন সাইফ। গত এপ্রিলে শ্রীলঙ্কার মাটিতে টি-২০ অভিষেক হয় তার। ঐ সিরিজে ২ ম্যাচে মাত্র ১ উইকেট ও ৬ রান করেন তিনি। গত বছর দেশের মাটিতে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশ যুবদলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন সাইফ। আগামী ১৫ অক্টোবর কিম্বার্লিতে শুরু হবে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। পরের দু’টি ওয়ানডে হবে ১৮ ও ২২ অক্টোবর। ওয়ানডে সিরিজের আগে আগামী ১২ অক্টোবর বøয়েমফন্টেইনে দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের বিপক্ষে একটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশ ওয়ানডে দল : মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, মুমিনুল হক রুবেল হোসেন, ইমরুল কায়েস, নাসির হোসেন, সাব্বির রহমান, তাসকিন আহমেদ, সৌম্য সরকার, লিটন কুমার দাশ, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ ও মোহাম্মদ সাইফ উদ্দিন।
Total Reply(0)
Abdul Kader ৬ অক্টোবর, ২০১৭, ১১:০২ এএম says : 0
গুড
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন