সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নোয়াখালীর সুবর্ণচরে ৪ জেলের জেল-জরিমানা

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০১৭, ২:২৩ পিএম

সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে সুবর্ণচর উপজেলার মেঘনা নদীতে ইলিশ মাছ ধরার অপরাধে ৪ জেলেকে আটক করা হয়েছে। পরে ভ্রাম্যমাণ আদালতের তিনজনকে ১০ দিন করে বিনাশ্রম কারাদণ্ড ও এক জনকে পাঁচ হাজার টাকা করে জরিমানা করে।

বুধবার সুবর্ণচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজাউল করিম এ দণ্ডাদেশ প্রদান করেন। দণ্ডপ্রাপ্তরা হলো, হাতিয়া উপজেলার চর চান্দনী ইউনিয়নের মো. জালাল আহম্মদের ছেলে মো. মো.আবদুল আজিজ (৩৫), মজিবুল হকের ছেলে মো. আজাদ (২৫), আবদুল ওসমানের ছেলে হানিফ (৪২) এবং জামিনপ্রাপ্ত মো. মজিবুল হক (৫৪) একই ইউনিয়নের আবদুল আজিজের ছেলে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, উপজেলার চর নঙ্গলিয়া ঘাট সংলগ্ন মেঘনা নদীতে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এসময় আইন অমান্য করে ইলিশ ধরার অভিযোগে ১১ কেজি ইলিশ’সহ ৪ জনকে আটক করা হয়। পরে মৎস্য সংরক্ষণ আইন ১৯৫০ এর ৩/৩ডি আইন অনুযায়ী তিন জেলেকে ১০ দিন করে বিনাশ্রম কারাদণ্ড ও একজনকে পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়। এ সময় তাদের কাছ থেকে দুই হাজার মিটার জাল জব্দ ও পরে ধ্বংস করা হয়।

সুবর্ণচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজাউল করিম বিষয়টি নিশ্চিত করে জানান, দণ্ডপ্রাপ্তদের থানায় হস্তান্তর করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন