বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিশ্ব মিডিয়ায় দেখাতে বিএনপি ফেনীতে হামলা করেছে : ওবায়দুল কাদের

মরা গাঙ্গে আর জোয়ার আসবে না

চট্টগ্রাম ব্যুরো ও আনোয়ারা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিশ্ব মিডিয়ায় দেখানোর জন্য পরিকল্পিতভাবে বিএনপি ফেনীতে সাংবাদিকদের ওপর হামলা করেছে। বিএনপির থলের বিড়াল বের হয়ে গেছে। মরা গাঙ্গে আর জোয়ার আসবে না। বিএনপি একটি মাজা ভাঙ্গা হাঁটু ভাঙ্গা কোমর ভাঙ্গা দল। লক্কর ঝক্কর মার্কা এ দলের প্রতি দেশের জনগণের আস্থা নেই। খালেদা জিয়ার গাড়ি বহরে হামলার জন্য আওয়ামী লীগকে দায়ী করা প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ফেনীতে যদি আওয়ামী লীগ হামলা করে থাকে তাহলে সাংবাদিকদের ওপর করবে কেন? আর এ হামলায় বিএনপির একজন নেতাকর্মীও আহত হয়নি। তিনি বলেন, আসলে বিএনপিই সাংবাদিকদের ওপর হামলা করেছে নিউজ বড় হওয়ার জন্য। সরকারি দল কেন যেচে পড়ে অশান্তি ডেকে আনবে। আমি জনগণের কাছে বিচার দিতে চাই। জনগণকে বলতে চাই, এ হামলা পূর্বপরিকল্পিত। ঢাকায় ফেরার পথে দুইটা বাস রাস্তার উল্টোপাশে দাঁড়িয়েছিল। বিএনপির শ্রমিকদল খালেদা জিয়া বেরিয়ে যাবার পর বাসগুলোতে আগুন দিয়েছে।
তিনি গতকাল (শনিবার) আনোয়ারা উপজেলার হাইলধরে আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য আখতারুজ্জামান চৌধুরী বাবুর ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় এসব কথা বলেন। উক্ত সভায় জেলা-উপজেলা আওয়ামী লীগের কোন কোন নেতা সম্প্রতি বেগম খালেদা জিয়ার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের কর্মসূচির মাধ্যমে চট্টগ্রাম ও কক্সবাজারে রাজনৈতিক শোডাউনের কথা উল্লেখ করে বলেন, বিএনপির চেয়েও আরও অনেক বেশি মানুষ নিয়ে শোডাউন করে আওয়ামী লীগকে জবাব দিতে হবে।
ওবায়দুল কাদের আরও বলেন, রাস্তায় এখন আর বিএনপির জন্য সাধারণ মানুষের ঢল নামে না। খালেদা জিয়ার বের হবার কথা সকাল ৯টায় থাকলেও ঘুম থেকে উঠতে না পারায় তিনি ১২টার আগে বের হতে পারেন না। অথচ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভোর ৫টায় ঘুম থেকে উঠেন, পাঁচ ওয়াক্ত নামাজ পড়েন, সকাল ১০টার মধ্যেই তিনি টেলিফোনে অর্ধেক কাজ শেষ করে ফেলেন। তিনি বলেন, অসুস্থ খালেদা জিয়া বিমানে না গিয়ে বিশৃঙ্খলা সৃষ্টির জন্য সড়ক পথে রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প পরিদর্শনে গেছেন। এ কারণে রোহিঙ্গা শরণার্থীদের কাছে ত্রাণ পৌঁছানোর কাজ ব্যাহত হয়। পুরো দেশ অচল করে দেয়ার জন্যই তিনি এত নেতাকর্মী রাস্তায় নামিয়েছিলেন। কিন্তু তাদের দলের নিজেদের মধ্যে মারামারি-হানাহানি। সেজন্য তারা সেটা সফল করতে পারেনি। অথচ প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প পরিদর্শনে আসার সময় রাস্তার দু’পাশে যত মহিলা ছিল, খালেদা জিয়া আসার সময় তত নেতাকর্মীও ছিল না। লন্ডন থেকে খালেদা জিয়ার ফেরার দিন ঢাকায় বিমানবন্দরে লোকসমাগমের কথা উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, তিনি ভ্যানিটি ব্যাগ আন্দোলনের ঘোষণা দিয়ে লন্ডনে চলে যান। তিন মাস পর লন্ডনের বøুপ্রিন্ট নিয়ে খালেদা জিয়া দেশে ফেরেন। বøুপ্রিন্ট বাস্তবায়নের প্রথম পদক্ষেপ হিসেবে খালেদা জিয়া লক্ষ জনতার ঢল নামালেও সেক্ষেত্রে তিনি সাধারণ মানুষের মন জয় করতে পারেননি।
নিজ দলের নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, দল ভারী করার জন্যে কোন চিহ্নিত সন্ত্রাসী, আগাছা লোকদের দলে ভেড়ানো যাবে না। বিএনপি অবশ্যই নির্বাচনে যাবে মর্মে ব্যারিস্টার মওদুদ আহমদের এমন বক্তব্যের প্রসঙ্গ টেনে তিনি বলেন, বিএনপি নির্বাচনে যাবে এটা কি মওদুদের কথা নাকি বিএনপির মনের কথা? আমি মির্জা ফখরুলের কাছে জানতে চাই। কারণ বিএনপির মুখে এক কথা মনে আরেক কথা। বিএনপি আগামী নির্বাচনে না আসলে তাদের অস্তিত্ব হারিয়ে যাবে। বিএনপি মুসলিম লীগের মতো সংকুচিত হয়ে যাবে।
আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ মান্নান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণসভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক মফিজুর রহমান, উত্তর জেলা সভাপতি নুরুল আলম চৌধুরী ও সাধারণ সম্পাদক এম এ সালাম, সামশুল হক চৌধুরী এমপি, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার রোটন, আনোয়ারা উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, কর্ণফুলী উপজেলা চেয়ারম্যান ফারুক চৌধুরী, কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের সভাপতি সৈয়দ জামাল আহমদ প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
taaher ৫ নভেম্বর, ২০১৭, ২:৩৯ এএম says : 0
Mr.kadir lozza shorom bole akta jinish ase kokhono nam shonsen ?
Total Reply(0)
S. Anwar ৫ নভেম্বর, ২০১৭, ৬:১০ এএম says : 0
বাংলাদেশে ওবাইদুল কাদের এর মতো সত্যিকারের ............ আর দ্বিতীয়টি আছে কিনা সন্দেহ আছে।
Total Reply(0)
rahat ১২ নভেম্বর, ২০১৭, ১২:০২ পিএম says : 0
Mr. Minister, You are a Grate Layer.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন