রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

বিশ্বজিৎ হত্যা মামলা : চার আসামির সাজা বহালে লিভ টু আপিলের নির্দেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০১৭, ৬:২০ পিএম

পুরান ঢাকার দর্জি বিশ্বজিৎ হত্যা মামলায় খালাস পাওয়া চার আসামির হাইকোর্টের রায় স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদনটি আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য লিভ টু আপিলের (আপিলের অনুমতি) নির্দেশ দিয়েছেন চেম্বার আদালত। বিশ্বজিৎকে হত্যার দায়ে বিচারিক আদালতের রায়ে মৃত্যুদণ্ড পাওয়া সাইফুল ইসলাম সাইফুল ও কাইয়ূম মিয়া টিপু এবং যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত গোলাম মোস্তফা ও এ এইচ এম কিবরিয়াকে খালাস দেন হাইকোর্ট।
গতকাল সোমবার ওই চারজনের খালাসের রায় স্থগিত চেয়ে আবেদন জানান রাষ্ট্রপক্ষ। শুনানি শেষে স্থগিতাদেশ না দিলেও লিভ টু আপিল করতে বলেন চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের আদালত। ডেপুটি অ্যাটর্নি জেনারেল নজিবুর রহমান পরে বলেন, আদালত স্থগিতাদেশ দেননি। নিয়মিত আপিল ফাইল অর্থাৎ লিভ টু আপিল করতে বলেছেন। আমরা এখন নিয়মিত আপিল করবো।
গত ১ নভেম্বর বিশ্বজিৎ হত্যায় ডেথ রেফারেন্স ও আপিলের ৮০ পৃষ্ঠার পূর্ণাঙ্গ রায় প্রকাশ করেন হাইকোর্ট। গত ৬ আগস্ট দেয়া ওই রায়ে হাইকোর্টের একটি বেঞ্চ দু’জনের মৃত্যুদন্ডাদেশ বহাল রাখেন। ২১ আসামির মধ্যে চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড ও চারজনকে খালাস দেয়া হয়েছে। পলাতক বাকি ১১ আসামি সম্পর্কে কোনো মন্তব্য করেননি হাইকোর্ট।
বিচারিক আদালতের রায়ে ফাঁসির আদেশ পাওয়া ৮ জনের মধ্যে রফিকুল ইসলাম শাকিল ও রাজন তালুকদারের মৃত্যুদন্ড বহাল রয়েছে। তাদের মধ্যে রাজন পলাতক। অন্য ছয়জনের মধ্যে মাহফুজুর রহমান নাহিদ, ইমদাদুল হক এমদাদ, জি এম রাশেদুজ্জামান শাওন ও মীর মোহাম্মদ নূরে আলম লিমনের সর্বোচ্চ সাজা কমিয়ে যাবজ্জীবন কারাদন্ডাদেশ দিয়েছেন হাইকোর্ট। লিমন পলাতক থাকলেও অন্য তিনজন কারাগারে আছেন। যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত যে ১১ আসামির বিষয়ে হাইকোর্ট কোনো মন্তব্য করেননি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন