ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ মুহাররম ১৪৪১ হিজরী

বিনোদন প্রতিদিন

ক্যাস্ট্রোর প্রেমিকার ভূমিকায় জেনিফার লরেন্স

প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

‘মারিতা’ নামে একটি চলচ্চিত্রে আয়লোনা মারিতা লোরেনজের ভূমিকায় অভিনয় করবেন। এই জার্মান নারীর সঙ্গে কিউবার বিপ্লবী নেতা ফিডেল ক্যাস্ট্রোর রোমান্সের সম্পর্ক ছিল পরে জানা যায়। এছাড়া তিনি ক্যাস্ট্রোর ওপর সিআইএ’র একটি হত্যা প্রচেষ্টার সংশ্লিষ্টতা ছিল।
গত বছরের ‘জয়’ চলচ্চিত্রে মিরাকল মপের উদ্ভাবক জয় মাঙ্গানোর ভূমিকায় অভিনয়ের জন্য তিনি তার ক্যারিয়ারের চতুর্থ অস্কার মনোনয়ন পেয়েছেন। এই ভূমিকার জন্য তিনি সম্প্রতি গোল্ডেন গ্লোব পেয়েছেন। তিনি ‘সিলভার লাইনিংস প্লেবুক’ চলচ্চিত্রের জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে অস্কার জয় করেন।
লোরেনজ দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় বার্জেন-বেলসেন কনসেন্ট্রেশন ক্যাম্পে বন্দী ছিলেন। ১৯ বছর বয়সে ক্যাস্ট্রোর সঙ্গে তার অন্তরঙ্গতা হয়। এরপর কিউবার নেতাকে হত্যা করার জন্য সিআইএ তার সঙ্গে যোগাযোগ করে। ১৯৯৩ সালে তার লেখা ‘মারিতা : ওয়ান উওম্যান’স এক্সট্রাঅর্ডিনারি টেল অফ লাভ অ্যান্ড এসপিওনাজ ফ্রম ক্যাস্ট্রো টু কেনেডি’ আত্মজীবনী প্রকাশিত হয়। তার দ্বিতীয় আত্মজীবনী ‘লিবার ফিদেল- মাইন লেবেন, মাইনা লিয়েবে, মাইন ফারাত’ (‘প্রিয় ফিদেল-আমার জীবন, আমার ভালবাসা, আমার বিশ্বাসঘাতকতা’) ২০০১ সালে প্রকাশিত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন