শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিক্ষাঙ্গন

চুয়েটের ৩য় সমাবর্তন অনুষ্ঠিত

প্রকাশের সময় : ২১ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর ৩য় সমাবর্তন চুয়েট কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিত হয়। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি ও এই বিশ্ববিদ্যালয়ের মাননীয় চ্যান্সেলর মো. আবদুল হামিদ ৩য় সমাবর্তন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ও এশিয়া প্যাসিফিক বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর, বিশিষ্ট প্রকৌশল শিক্ষাবিদ অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান।
স্বাগত বক্তব্য রাখেন এই বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম। ধন্যবাদসূচক বক্তব্য রাখেন চুয়েটের প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। মঞ্চে আরো উপবিষ্ট ছিলেন এই বিশ্ববিদ্যালয়ের পুরকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. হযরত আলী, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. আশুতোষ সাহা, যন্ত্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মাহববুবুল আলম, তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মাহমুদ আব্দুল মতিন ভূইয়া, স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মোস্তফা কামাল এবং রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী।
২০১২ থেকে ২০১৬ মধ্যে এ বিশ্ববিদ্যালয় হতে স্নাতক, স্নাতকোত্তর ও পিএইচডি ডিগ্রি অর্জনকারী শিক্ষার্থীরা এ সমাবর্তনে অংশগ্রহণ করে। এছাড়াও দেশি-বিদেশি আমন্ত্রিত অতিথি, সংসদ সদস্য, রাষ্ট্রীয় ও ব্যক্তি মালিকানাধীন বিভিন্ন প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন আমন্ত্রিত অতিথিসহ সর্বমোট প্রায় ৩ হাজার অতিথি ছিলেন।
এবারের সমাবর্তনে মোট ১৬০৩ জনকে ডিগ্রি প্রদান করা হয়। এর মধ্যে স্নাতক রয়েছেন ১৫৬৪ জন, মাস্টার্স ৩২ জন, পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা ০৪ জন এবং পিএইচডি ০৩ জন। কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য উক্ত সমাবর্তনে প্রেসিডেন্ট কর্তৃক চারজনকে গোল্ড মেডেল প্রধান করা হয়। সমাবর্তন শোভাযাত্রার মধ্যে দিয়ে সমাবর্তনের অনুষ্ঠান শুরু হয় এবং সমাবর্তনের মূল অনুষ্ঠান শেষে প্রাক্তন গ্রাাজুয়েটদের নিয়ে একটি পুনর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
ষ শিক্ষাঙ্গন রিপোর্ট

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন