রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শিক্ষাঙ্গন

ইবি ভিসির অফিসে তালা, অডিও ক্লিপ বাজিয়ে আন্দোলন

ইবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২৩, ১:২৫ পিএম

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালামের অডিও ফাঁসের ঘটনায় তৃতীয় দিনেও ভিসি অফিসে তালা দিয়ে আন্দোলন করেছে অস্থায়ী চাকরিজীবী পরিষদ। বুধবার (২২ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় প্রশাসন ভবনের সামনে ফাঁস হওয়া অডিও ক্লিপ মাইকে বাজিয়ে আন্দোলন করেন তারা।

এসময় আন্দোলনকারীরা 'হই হই রই রই, সালাম চোর গেলি কই' 'সালাম চোরের চামড়া তুলে নিবো আমরা' 'শেখ হাসিনার বাংলায় দূর্নীতির ঠাই নাই' 'শেখ হাসিনার বাংলায় সালাম চোরের ঠাই নাই' ইত্যাদি স্লোগান দিতে থাকে।

এর আগে, সামাজিক যোগাযোগ মাধ্যমে অডিও ফাঁসের ঘটনায় ভিসির পদত্যাগের দাবিতে অস্থায়ী চাকরিজীবী পরিষদ গত ১৯ ও ২০ এ ফেব্রুয়ারি আন্দোলন করে। পরেরদিন ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রতি শ্রদ্ধা রেখে আন্দোলন বিরত রাখে আন্দোলনকারীরা। মধ্যে একদিন বিরতি নিয়ে আজ (বুধবার) আবারও আন্দোলন শুরু করে তারা। আন্দোলন এখনো চলমান রয়েছে।

পরে প্রক্টর প্রফেসর ড. শাহাদৎ হোসেন আজাদ ঘটনাস্থলে উপস্থিত হয়ে আন্দোলন স্থগিত করতে বলেন। এবং তিনি আরও বলেন, সব বিষয় সহিংসতায় সমাধান হয়না। শান্তশিষ্ট হয়ে ভিসির সাথে বসে আপনারা বিষয়টি সমাধান করেন। এ আহ্বান আপনাদের প্রতি।

উল্লেখ্য, গত ১৬ ও ১৭ ফেব্রুয়ারি "ফারাহ জেবিন" ও "মিসেস সালাম" পৃথক দুইটি ফেসবুক আইডি থেকে ৫টি অডিও ক্লিপ ভাইরাল হয়। পরে "আল বিদা" নামে ফেসবুক আইডি থেকে ভিসির আরও একটা অডিও ক্লিপ ভাইরাল হয়। অডিওতে চাকরির প্রশ্নের বিষয়ে কথোপকথন, চাকরির বিনিময়ে আর্থিক লেনদেনসহ শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের নিয়োগ বাণিজ্য সংক্রান্ত বিভিন্ন বিষয়ে ভিসিকে কথা বলতে শোনা যায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন