শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

শিক্ষাঙ্গন

মিরপুর বিশ্ববিদ্যালয় কলেজ রাঙ্গামাটি থেকে কক্সবাজার মন হাড়ানোর ৩ দিন

প্রকাশের সময় : ২১ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

মন চায় মন চায়, যেখানে চোখ যায়, সেখানে যাব হারিয়ে”- হুমায়ূন আহমেদের দারুচিনি দ্বীপ সিনেমার গানের মত করেই পৃথিবীর বৃহত্তম সমুদ্র সৈকত ও রাঙ্গামাটি ৩ দিনের জন্য হারিয়ে গিয়েছিল মিরপুর বিশ্ববিদ্যাল কলেজের শিক্ষার্থীরা। একাডেমিকের অংশ হিসেবে গত মার্চ মাসের ১৩ তারিখ রাতে ৩ দিনের উদ্দেশ্যে মিরপুর কলেজের সামনে থেকে রওনা দেয় শিক্ষার্থীরা। প্রায় ১৯০ জন শিক্ষার্থী ও শিক্ষককে ৪ ভাগেভাগ করে পরিচালনা করা হয় শিক্ষা সফর-২০১৬। মিরপুর বিশ্ববিদ্যালয় কলেজের প্রতিটি অনুষদের শিক্ষার্থীরা অধীর আগ্রহে অপেক্ষা করে শিক্ষা সফরের ওই ৩ দিনের জন্য। আর তাই মার্চের মাঝামাঝিতে সবার মধ্যে একটা উত্তেজনা কাজ করে।
হঠাৎ করেই চলে আসে সেই কাক্সিক্ষত দিন। রবিবার রাত ১২টা থেকেই শুরু হয় বাস যাত্রা। একের পর এক বাস ছেড়ে যেতে শুরু করে কলেজ থেকে। আমাদের গাড়ি চলতে শুরু করে দ্রুত গতিতে আর আমাদের আনন্দও চলে সমান তালে। সারারাত চলার পর সকাল ৯টায় আমাদের গাড়ি পৌঁছায় রাঙ্গামাটিতে। সেখানে সকালের খাওয়া শেষ করে আবার টলারে করে আমরা বের হয় কাপতায় হ্রদ এ। রাঙ্গামাটিতে রাজারবাড়ি, ঝুলন্ত সেতু, সুভলং ঝরনা, পেদাটিংটিং দেখতে দেখতে কখন যে সন্ধ্যা হয়ে যায় আমরা বুঝতেই পারি না।
সন্ধ্যায় আবার রওনা দেই কক্সবাজারের উদ্দেশ্যে। রাত প্রায় সাড়ে ২টার দিকে আমরা পৌঁছাই কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে। রাতেই সব বন্ধুরা মিলে চলে যাই পৃথিবীর দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার সমুদ্র সৈকতে। সকল যাত্রার ক্লান্তি যেনো নিমিষেই দূর হয়ে গেলো সমুদ্রের কাছে গিয়ে। রাত ৩টার দিকে সবাই আবার নিজেদের রুমে ফিরে ঘুমিয়ে নেই। সকালে উঠেই সবাই আবার দৌড় জমায় সমুদ্র সৈকতে। সমুদ্রের লবণাক্ত পানিতে নিজেদের শরীর ভিজিয়ে মনে হলো জীবনের সব চাওয়া-পাওয়া মনে হলো পূর্ণ হয়ে যাচ্ছে। সবাই মিলে একসাথে পানিতে নামার যে কি মজা তা ওই দিন উপভোগ করলাম। সুগন্ধা পয়েন্টে প্রায় সাড়ে ৪ ঘণ্টা আনন্দ করার পর আমরা যার যার মত করে রুমে ফিরে আসি। দুপুরের খাওয়া শেষ করে আবার পাড়ি জমাই কক্সবাজার সমুদ্র সৈকতের সবচেয়ে বড় আকর্ষণ ইনানী বিচে। এর বিশেষত্ব হচ্ছে এই বিচে দাঁড়িয়ে সমুদ্রের বুকে সূর্যের আত্ম সমর্পণ খুব সুন্দরভাবে উপভোগ করা যায়।
সব কিছু উপভোগ শেষে আমরা আবার রওনা হলাম হোটেলের উদ্দেশ্যে। রাতটা কাটিয়ে বুধবার সন্ধ্যা ৭টায় রওনা দেই আমাদের চিরচেনা প্রিয় ক্যাম্পাসের উদ্দেশ্যে।
ষ শাকিল ও সারোয়ার

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন