শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দেশে আইনের শাসন নেই -আমির খসরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বাংলাদেশে বর্তমানে ‘আইনের শাসন’ নেই বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, বাংলাদেশে বর্তমান আইনের শাসন বলতে কিছু নাই, শাসকের আইনে দেশ চলছে। রুল অব ল নাই, আছে রুলার্স ল। অর্থাৎ শাসক যেটা বলছে সেটাই আইন। গতকাল (সোমবার) বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে জারি করা গ্রেপ্তারি পরোয়ানা প্রত্যাহারের দাবিতে জাতীয় প্রেসক্লাবে স্বাধীনতা অধিকার আন্দোলন নামে একটি সংগঠন আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
আমির খসরু বলেন, এই প্রেক্ষাপটে আজকে আমরা বাংলাদেশে কী আশা করতে পারি? শাসকের আইন যেটা হয়, সেখানে কোনো বাঁধা-নিষেধ থাকে না। শাসক তার সুবিধা মতো, ইচ্ছামতো তার স্বার্থের জন্য আইন প্রণয়ন করবে, আইন প্রয়োগও করবে এবং প্রয়োজনে সংবিধানও পরিবর্তন করবে। তিনি বলেন, দেশে এই একটি অনির্বাচিত সরকার নিজের আইন প্রণয়নের জন্য সংবিধান পরিবর্তন করেছে, আইন প্রণয়নও করেছে অনির্বাচিত সংসদের মাধ্যমে এবং দেশবিরোধী আইন জনগণের ওপর চাপিয়ে দিচ্ছে। এসবের শেষ হতে হবে, একটি দেশ এভাবে চলতে পারে না। একটি দেশের মানুষ এভাবে পদে পদে বিপদগ্রস্ত হতে পারে না। তাই সরকারকে বলব, গণতন্ত্রের পথে এসে দেশের মালিকানা জনগণের হাতে ফিরিয়ে দিন। তার একমাত্র পথ একটি সুষ্ঠু নির্বাচন করা। সেই পথ উন্মুক্ত করে দিন, আপনারা (ক্ষমতাসীন দল) রাজনীতিতে থাকুন।
সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার ওপর নির্বাহী বিভাগের আচরণের সমালোচনা করে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে ফের গ্রেপ্তারি পরোয়ানা জারির ঘটনা সরকারের ‘বৃহত্তর পরিকল্পনা’ অংশ। এতে সংগঠনটির সভাপতি কাজী মনিরুজ্জামান মুনিরের সভাপতিত্বে ও জাহাঙ্গীর আলমের পরিচালনায় অন্যদের মধ্যে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন, সহ নার্সেস ও স্বাস্থ্য বিষয়ক সম্পাদক জাহানারা বেগম, নির্বাহী কমিটির সদস্য খালেদা ইয়াসমীন, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, যুবদল নেতা সাইদ হাসান মিন্টু বক্তব্য রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন