শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ট্রেন দুর্ঘটনা সরকারের কত বড় প্রশাসনিক ব্যর্থতা, তা বলার অপেক্ষা রাখে না: আমির খসরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০১৯, ৮:৪৩ পিএম

‘ব্রাহ্মণবাড়িয়ার কসবায় দুই ট্রেনের সংঘর্ষের ঘটনা সরকারের বড় ধরনের ব্যর্থতা। এটা যে সরকারের কত বড় ধরনের প্রশাসনিক ব্যর্থতা, তা বলার অপেক্ষা রাখে না। অনির্বাচিত এ সরকারের বিদায় হওয়া দরকার।’- বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী এসব কথা বলেছেন।

আমীর খসরু মাহমুদ বলেন, যেখানে সরকার ও সংসদ অবৈধ, জনগণের প্রতি যাদের কোনো দায়বদ্ধতা নেই, সেখানে একজন মন্ত্রীর পদত্যাগ দাবি করে লাভ নেই। এখানে সরকারের পদত্যাগ করার পর জনগণের দ্বারা নির্বাচিত একটি সরকার ও সংসদ দরকার। যারা জনগণের কাছে জবাবদিহি হবে। এ রকম মুখোমুখি সংঘর্ষ হলে যারা জনগণের কাছে জবাব দিতে বাধ্য হবে। ঘটনার তদন্ত শেষে প্রতিবেদন পেশ করবে। বিচার করবে এবং ক্ষতিপূরণ দেবে।

মঙ্গলবার (১২ নভেম্বর) বিকেলে রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

জাতীয়তাবাদী কর আইনজীবী ফোরামের নতুন কমিটি গঠন উপলক্ষে সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে সমাধিতে যান আমীর খসরু মাহমুদ চৌধুরী।

এসময় কর আইনজীবী ফোরামের আহ্বায়ক মো. গিয়াস উদ্দিন এবং সদস্য সচিব কামরুল আলম চৌধুরী, বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমেদ আজম খানসহ বিএনপি ও নবগঠিত কর আইনজীবী ফোরামের নেতারা উপস্থিত ছিলেন।

তিনি বলেন, বর্তমান সরকার জনগণের কাছে দায়বদ্ধ নয়। তাদের বিদায় হওয়া দরকার। জনগণের ক্ষমতা জনগণের কাছে দিয়ে তাদের বিদায় নিতে হবে। জনগণের দ্বারা নির্বাচিত সরকার হলে তারা জনগণের কাছে জবাবদিহিতা করতে বাধ্য থাকবে।

গত ২৯ অক্টোবর জাতীয়তাবাদী কর আইনজীবী ফোরামের ১৫১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় আহবায়ক কমিটি অনুমোদন করে বিএনপি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন