রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সংবিধান পরিবর্তন ছাড়াই নির্বাচন হবে আইন মন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বিএনপিকে সংবিধান মেনেই একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে হবে জানিয়ে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, দলটিকে নির্বাচনে আনতে সংবিধান সংশোধন আনার কোনো প্রশ্নই ওঠে না। আইনমন্ত্রী বলেন, সংবিধানের কোনো পরিবর্তন ছাড়াই নির্বাচন হবে। বিএনপি যদি নির্বাচনে আসতে চায়, তাহলে বাংলাদেশের সংবিধান ও আইন মেনে নির্বাচনে আসতে হবে। নতুন আইন করে তাদেরকে নির্বাচনে আনার কোনো প্রশ্নই ওঠে না।
গতকাল শনিবার দুপুর রাজধানীর মহানগর নাট্যমঞ্চে এক অনুষ্ঠানের সংবিধান সংশোধন বা নতুন আইন করে বিএনপিকে নির্বাচনে আনার বিষয়টি নাকচ করে দিয়ে এসব কথা বলেন আইনমন্ত্রী। বাংলাদেশ দলিল লেখক সমিতির কাউন্সিল উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এ প্রসঙ্গে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, পরিষ্কারভাবে একটি কথা বলতে চাই, ১৯৭২ সালে ৪ নভেম্বর বঙ্গবন্ধু গণপরিষদে দাঁড়িয়ে আমাদের যে সংবিধান দিয়ে গেছেন, সেই সংবিধানের কোনো পরিবর্তন ছাড়াই নির্বাচন হবে। নির্বাচন করবে নির্বাচন কমিশন। আর সরকারের প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনা দায়িত্বে থাকবেন।
এর কোনো ব্যত্যয় ঘটবে না। তার কারণ হচ্ছে, আমাদের সংবিধান এটাই বলছে। সংবিধানমাফিক কাজ হবে। সংবিধান নিয়ে যারা ফুটবল খেলেছিল, যারা বাংলাদেশকে পাকিস্তান করার চেষ্টা করেছিল, তাদের কোনো কথা, কোনো দাবি আর মানা হবে না।
এতে সরকারি প্রতিষ্ঠানের মতো দলিল লেখকদের বয়সসীমা ৬৫ বছর নির্ধারণকে ‘অনভিপ্রেত’ ও ‘অযৌক্তিক’ আখ্যায়িত করে আইনমন্ত্রীর কাছে তা তুলে নেয়ার দাবি জানান দলিল লেখক সমিতির সভাপতি নুরুল আলম ভূঁইয়া।
এই দাবির প্রতি সমর্থন জানিয়ে অনুষ্ঠানে আইনমন্ত্রী বলেন, ৬৫ বছর বয়সের শেকল দিয়ে আপনাদের বাঁধা হয়েছিল। আমি অত্যন্ত আনন্দের সাথে ঘোষণা দিচ্ছি, আজকে থেকে সেই ৬৫ বছরের শেকল থাকবে না। সেই জন্য রোববার পত্র জারি করা হবে। প্রত্যেক সাবরেজিস্ট্রি অফিসে এই পত্র যাবে। তাৎক্ষণিকভাবে এটা জারি হবে। বাংলাদেশ দলিল লেখক সমিতির কাউন্সিলে চতুর্থবারের মত সভাপতি নির্বাচিত হন নূর আলম ভূঁইয়া। সাধারণ সম্পাদক হয়েছেন মো. জোবায়ের আহমেদ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন