শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সউদী বাদশাহর সঙ্গে সিআইএ প্রধানের বৈঠক

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

সউদী বাদশাহ সালমান বিন আব্দুল আজিজের সঙ্গে বৈঠক করেছেন যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিআইএ’র পরিচালক মাইক পোমপেও। গতকাল অনুষ্ঠিত বৈঠকে দ্বিপাক্ষিক সম্পর্ক ও ওই অঞ্চলের সা¤প্রতিক উন্নয়নের বিষয়ে আলাপ হয়েছে। দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম সউদী প্রেস এজেন্সির বরাত দিয়ে তুর্কি সংবাদমাধ্যম আনাদোলু এ খবর জানিয়েছে।
খবরে বলা হয়, বৈঠকে যুক্তরাষ্ট্রে নিযুক্ত সউদী রাষ্ট্রদূত প্রিন্স খালিদ বিন সালমান, পররাষ্ট্রমন্ত্রী আবদেল আল জুবেইর, গোয়েন্দা প্রধান খালিদ আল হুমাইদান ও রয়্যাল কোর্টের প্রধান খালিদ আল ইসা উপস্থিত ছিলেন।
৬ ডিসেম্বর ডোনাল্ড ট্রাম্প জেরুজালেমকে ইসরায়েলের রাজধানীর স্বীকৃতি দেওয়ার পর পোমপেও প্রথম কোন উচ্চ পর্যায়ের কর্মকর্তা যে মধ্যপ্রাচ্য সফরে গেছেন। সে সময় ইসরায়েলের মার্কিন দূতাবাস তেল আবিব থেকে সরিয়ে জেরুজালেমে নিয়ে যাওয়ার প্রস্তুতির কথাও জানিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। এই নিয়ে বিশ্বজুড়ে তুমুল নিন্দা ও প্রতিবাদ জারি রয়েছে। ট্রাম্পের ওই ঘোষণার বিরুদ্ধে নিরাপত্তা পরিষদে একটি প্রস্তাব পাসের উদ্যোগ শুরুর ব্যাপারে সম্মত হয়েছিল আরব দেশগুলো। এ সিদ্ধান্তের পর আরব দেশগুলোর নেতৃত্বদানকারী সউদী আরব সফরে গেলেন তিনি। সূত্র : আনাদোলু।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মনির ১৯ ডিসেম্বর, ২০১৭, ৩:৫৩ এএম says : 0
কিছু বলার নাই
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন