রোববার, ০৩ মার্চ ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০, ২১ শাবান সানি ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সউদী বাণিজ্যমন্ত্রীর নেতৃত্বে প্রতিনিধি দল আসছে মার্চে

বাণিজ্যমন্ত্রীর সাথে সউদী রাষ্ট্রদূত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

সউদী আরবের বাণিজ্যমন্ত্রী ড. মাজেদ বিন আব্দুল্লাহ আলকাসাবির নেতৃত্বে একটি বড় প্রতিনিধি দল আগামী মার্চে ঢাকায় আসছেন। এফবিসিসিআইয়ের ৫০ বছর পূর্তি উপলক্ষে ঢাকায় অনুষ্ঠিতব্য ’বিজনেস সামিট-২০২৩ এ অংশগ্রহণ করবে সউদী প্রতিনিধি দল। ঢাকায় নিযুক্ত সউদী আরবের রাষ্ট্রদূত ইসা ইউসুফ ঈসা আলদুহাইলান বৃহস্পতিবার সচিবালয়ে বাণিজ্যমন্ত্রীর সাথে তার অফিস কক্ষে মতবিনিময়কালে এ বিষয়টি নিশ্চিত করেছেন।
সউদী রাষ্ট্রদূতকে বাণিজ্যমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে বাংলাদেশের গুরুত্বপূর্ণ স্থানে ১০০টি স্পেশাল ইকোনমিক জোন গড়ে তোলার কাজ দ্রæত এগিয়ে চলছে, কয়েকটির কাজ এরইমধ্যে শেষ হয়েছে। এগুলোতে আরো বেশি সউদী বিনিয়োগ প্রত্যাশা করে বাংলাদেশ। বাংলাদেশে পর্যাপ্ত দক্ষ জনশক্তি রয়েছে, বাংলাদেশ বিভিন্ন পণ্যের একটি বড় বাজার। বিনিয়োগের ক্ষেত্রে বাংলাদেশে সরকার বিভিন্ন ধরনের আকর্ষণীয় সুযোগ-সুবিধা প্রদান করছে।’
ইসা ইউসুফ ঈসা আলদুহাইলান এ সময় বলেন, ‘বাংলাদেশ সউদী আরবের বন্ধুরাষ্ট্র। বাংলাদেশের সঙ্গে ভ্রাতৃত্বপূর্ণ এবং বাণিজ্যিক সম্পর্ক দীর্ঘদিনের। সউদী আরব বাংলাদেশের উন্নয়ন সহযোগী। বিনিয়োগ ও ব্যবসা-বাণিজ্য ক্ষেত্রে সউদী আরব বাংলাদেশকে অধিক গুরুত্ব দিয়ে থাকে। বাংলাদেশে অনুষ্ঠিতব্য ‘বিজনেস সামিট-২০২৩’-এ সউদী আরবের বাণিজ্যমন্ত্রী ড. মাজেদ বিন আব্দুল্লাহ আলকাসাবির নেতৃত্বে একটি বড় প্রতিনিধি দল অংশগ্রহণ করবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন