শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

দীপিকা পাডুকোনের চরিত্রের নাম পদ্মাবতীই থাকছে

| প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


একাধিক রাজনৈতিক আর ধর্মীয় সংগঠনের প্রতিবাদের মুখে ২০১৭তে আর মুক্তি পেল না ‘পদ্মাবতী’। ভারতের চলচ্চিত্র সেন্সর বোর্ড সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশন (সিবিএফসি) প্রাথমিকভাবে ফিল্মটিকে অনুমোদন দেয়নি। অবশ্য, শেষ পর্যন্ত কিছু পরিবর্তন ও কাটছাঁটের নির্দেশ সাপেক্ষে সঞ্জয় লিলা ভানসালি পরিচালিত চলচ্চিত্রটির মুক্তির অনুমতি মিলেছে।
সিবিএফসির অন্যতম শর্ত ছিল চলচ্চিত্রটির নাম ‘পদ্মাবতী’ রাখা যাবে না বরং নাম হবে ‘পদ্মাবত’। নির্মাতাদের দাবি ছিল ফিল্মটি ইতিহাস ভিত্তিক নয় বরং সাহিত্য ভিত্তিক। তাদের দাবি তাদের এই চলচ্চিত্রটি সপ্তদশ শতাব্দীর সুফি কবি মালিক মুহাম্মাদ জয়সির লেখা ‘পদ্মাবত’ মহাকাব্য অবলম্বনে নির্মিত হয়েছে। তবে ফিল্মে দীপিকা পাডুকোন রূপায়িত চরিত্রের নাম বদলানোর প্রয়োজন নেই।
সিবিএফসির এক সূত্র বলেছে, “নির্মাতাদের দাবি তারা সুফি কবি মালিক মুহাম্মাদ জয়সির লেখা ‘পদ্মাবত’ মহাকাব্য অবলম্বনে চলচ্চিত্রটি নির্মাণ করেছে তাই চলচ্চিত্রটির নাম বদলাবার নির্দেশ দিয়েছি। তবে দীপিকা পাডুকোনের চরিত্রের নাম বদলের প্রয়োজন নেই। ফিল্মে তার নাম পদ্মাবতীই থাকবে।”
পাশাপাশি সিবিএফসির একজামিনিং কমিটি নির্দেশিত শর্তগুলো ‘পদ্মাবতী’ নির্মাতারা মেনেছে বা মানবে এমন কোনও নজির পাওয়া যায়নি।
এক সূত্র বলেছে, “আমরা পরস্পরবিরোধী কথা শুনছি। অনেকে বলছে ভানসালি সব শর্ত মানতে রাজি আছেন আর অন্যরা বলছে তিনি এক ফ্রেমও পরিবর্তন না করার জন্য শেষ পর্যন্ত লড়ে যাবেন।”

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন