সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

চমক জাগানো আয়ে যাত্রা শুরু করল ‘পদ্মাবত’

| প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

খুব প্রতিকূলতা মোকাবেলা করে মুক্তি পেয়েছে সঞ্জয় লিলা ভানসালির ‘পদ্মাবত’। এমনকি ‘পদ্মাবতী’ নামটিকেও বিসর্জন দিতে হয়েছে। অনেকের মতে ৩০০’র কমবেশি অংশ কাটছাঁট করতে হয়েছে। এতো না হলেও কিছু অংশ তো বাদ দিতে হয়েছেই। এরপরও চলচ্চিত্রটির আকর্ষণ কিছু কমেনি। ১৯০ কোটি রুপি তো আর যেখানে সেখানে ফেলা হয়নি।
চলচ্চিত্রটি প্রধানত বাধার মুখে পড়ে রাজপুত স¤প্রদায়ের কাছ থেকে। তাদের মতে এই স¤প্রদায়ের মহিমা খাটো করা হয়েছে ফিল্মটিতে। কিছু রাজনৈতিক সংগঠনও এর মুক্তি বাধাগ্রস্ত করে। তবে শেষ পর্যন্ত ভারতের সেন্সর বোর্ড সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফেকেশন (সিবিএফসি) চলচ্চিত্রটিকে গত বছরের শেষে ছাড় দেয়। তাতেও প্রতিবাদ কিছু কমেনি। তবে শেষ পর্যন্ত ৪ হাজারের বেশি পর্দায় ফিল্মটি মুক্তি পাবার পর রাজপুতদের এক অংশ মন্তব্য করেছে আগে যে তারা চলচ্চিত্রটিকে বাধাগ্রস্ত করেছে তার জন্য তারা ক্ষুব্ধ। অন্য দিকে ইতিহাসবেত্তাদের কয়েকজন মন্তব্য করেছেন চলচ্চিত্রের অন্যতম প্রধান চরিত্র আলাউদ্দিন খিলজিকে ইচ্ছা করেই বর্বর হিসেবে উপস্থাপন করেছে। এদের অনেকে বলেছে ফিল্মটির নাম বরং ‘খিলজি’ হলে ভাল হত।
‘পদ্মাবত’ বুধবার পেইড প্রিভিউ থেকে আয় করেছে ৫ কোটি রুপি। বৃহস্পতিবার মুক্তি পেয়ে আয় করেছে ১৯ কোটি রুপি; এই দিন ছিল ভারতের প্রজাতন্ত্র দিবসের ছুটি। শুক্রবারের আয় আনুমানিক ৩২ কোটি রুপি। এতে ১৯০ কোটি রুপিতে নির্মিত ফিল্মটি মোট আয় করেছে ৫৬ কোটি রুপি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন