শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহানগর

বেগম খালেদা জিয়ার দুর্নীতির প্রমাণ নেই -কর্নেল অলি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০১৮, ৭:০৩ পিএম

লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) চেয়ারম্যান কর্নেল অলি আহমদ বলেছেন, যে মামলায় বেগম খালেদা জিয়াকে সাজা দেওয়া হয়েছে তাতে খালেদা জিয়ার দুর্নীতির প্রমাণ নেই। অভিজ্ঞতা, জানার অভাবে পদ্ধতিগত ভুল থাকতে পারে। এই মামলায় খালেদা জিয়া, তারেক জিয়ার সাজা হতে পারে না।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘স্বাধীনতার ৪৭ বছর: গণতন্ত্রের সংকট’ শীর্ষক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরও বলেন, দুর্নীতির মামলায় বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার সাজা হওয়া বর্তমান সরকারের সবচেয়ে বড় ভুল। এই সাজার ফলে জনগণের মধ্যে খালেদা জিয়ার গ্রহণযোগ্যতা আরও বেড়েছে।

সরকারকে প্রতিহিংসা, প্রতিশোধের রাজনীতি পরিহার করার অনুরোধ জানিয়ে এলডিপির চেয়ারম্যান বলেন, ২০০৭-০৮ সালে আওয়ামী লীগের নেতা-কর্মীদের বিরুদ্ধে যেসব মামলা হয়েছিল পরে সেগুলো রাজনৈতিক বিবেচনায় পরিহার করা হয়েছে। অন্যদিকে বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে রাজনৈতিক মামলা বহুগুণ বেড়েছে। তিনি দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ ও শান্তিপূর্ণভাবে জোরদার আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

সেমিনারে মূল বক্তা ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক এমাজউদ্দীন আহমদ। এতে আয়োজক সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলামের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, গণশিক্ষা বিষয়ক সম্পাদক মো. সেলিম ভূঁইয়া প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন