ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

জাতীয় সংবাদ

দুর্নীতিবাজরা অনেক বেশি প্রভাবশালী -দুদক চেয়ারম্যান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

 দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, দুর্নীতিবাজরা অনেক বেশি ধূর্ত ও শক্তিশালী; অনেক প্রভাবশালীও বটে। দুর্নীতির রাহুগ্রাস থেকে দেশকে মুক্ত করতে; দুর্নীতির লাগাম টানতে সবাই মিলে ঐক্যবদ্ধ শক্ত অবস্থান নিতে হবে। স্বাধীনতা দিবসে সব সামাজিক, রাজনৈতিক শক্তি ও সংগঠনকে একত্রিত হয়ে দুর্নীতির বিরুদ্ধে প্রতিজ্ঞা করার আহŸান জানান দুদক চেয়ারম্যান। গতকাল সোমবার দুদকের প্রধান কার্যালয়ের সামনে দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন তিনি।

দুদক চেয়ারম্যান দুর্নীতি প্রতিরোধে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া তথা গণমাধ্যমের ভূমিকাকে স্বাগত জানিয়ে বলেন, বিগত দুই বছরে কমিশনের সকল কার্যক্রমে গণমাধ্যমের দ্ব্যার্থহীন সমর্থন পেয়েছি। তিনি বলেন, দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ পালনের মূল উদ্দেশ্য হলো দুর্নীতির বিরুদ্ধে গণসচেতনতা বৃদ্ধি করা।
দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ আরো বলেন, দুদক কোনো ব্যবসায়িক প্রতিষ্ঠান নয়, যে ইচ্ছা মতো যে কোনো সিদ্ধান্ত নেওয়া যায়। এটি আইন দ্বারা সৃষ্ট একটি সংবিধিবদ্ধ সংস্থা। এই প্রতিষ্ঠানের সকল সিদ্ধান্ত তথ্য-উপাত্ত , যুক্তি-প্রতিযুক্তি, আইন-কানুন বিচার-বিশ্লেষণ করে নেয়া হয়। কমিশনের যে কোনো মামলার রায় হওয়ার পর কমিশনের প্রচলিত প্রথা অনুসারে কমিশনের প্রসিকিউটরগণ আইন অনুবিভাগের মাধ্যমে যে সকল মতামত দেন, তা বিচার-বিশ্লেষণ করে আইন অনুবিভাগ কমিশনে উপস্থাপন করেন। তা দেখেই কমিশন স্দ্ধিান্ত নেয়। এটি প্রচলিত প্রথা। এক্ষেত্রেও কমিশন এই প্রথার কোনো ব্যত্যয় ঘটায়নি।
এর আগে প্রতিবছরের ন্যায় দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ-২০১৮ উদ্যাপন উপলক্ষে সকাল সাড়ে ৮টায় কমিশনের প্রধান কার্যালয় প্রাঙ্গনে দুদক চেয়ারম্যান কমিশনের সকল-স্তরের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে নিয়ে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে উদ্বোধন ঘোষণা করেন। এর আগে জাতীয় পতাকা এবং কমিশনের পতাকা উত্তোলন করেন দুদক চেয়ারম্যান ও কমিশনার। এরপর মিডিয়া সেন্টারে দুর্নীতিবিরোধী ব্যাঙ্গাত্মক কার্টুন ও পোস্টার প্রদর্শনীর উদ্বোধন করেন দুদক চেয়ারম্যান। উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কমিশনা ড. নাসিরউদ্দীন আহমেদ, এ এফ এম আমিনুল ইসলাম, সচিব ড. মোঃ শামসুল আরেফিন, মহাপরিচালক (প্রতিরোধ) মোঃ জাফর ইকবাল, প্রতিরোধ (আইন) মোঃ মঈদুল ইসলাম, মহাপরিচালক (তদন্ত) মোঃ মোস্তাফিজুর রহমান, মহাপরিচালক (বিশেষ তদন্ত) মোঃ জয়নুল বারী, মহাপরিচালক (মানিলন্ডারিং) মোঃ আতিকুর রহমান খান , মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী প্রমুখ।
পুরস্কার বিতরণী অনুষ্ঠান: আজ মঙ্গলবার দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ উপলক্ষে কার্টুন,রচনা ও পোস্টার অঙ্কণ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আয়োজন করা হয়েছে। শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা অডিটোরিয়ামে বিশ^ সাহিত্য কেন্দ্র এর সভাপতি প্রফেসর আবদুল্লাহ আবু সায়ীদ প্রধান অতিথির হিসাবে উপস্থিত থাকবেন ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
গনতন্ত্র ২৭ মার্চ, ২০১৮, ৪:৩৪ এএম says : 0
জনগন বলছেন, “ শাক দিয়ে মাছ ঢাকছেন, সরকার ....... হয়ে গেছেন; সব সময় এই চিন্তায় আছেন, সরকার বিরুধীদেরকে কেমনে আটকাবেন ৷সহ্য মত খাওয়া খাইবেন, না হলে ডাইরিয়াতে শুইয়া পড়বেন; নাচের পুতুল বুইঝ্ঝা নাচেন, ................
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন