রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

বিএসএমএমইউকে বেতার ভবনের চাবি হস্তান্তর

শিক্ষা-গবেষণা ও উন্নত সেবা এগিয়ে নিতে প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত বাস্তবায়নে বেতার ভবন হস্তান্তর : তথ্যমন্ত্রী

| প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ বেতার ভবনের চাবি হস্তান্তর করা হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ভিসি ডা. কনক কান্তি বড়–য়ার কাছে। শাহবাগস্থ বেতার ভবনে গতকাল বাংলাদেশ বেতারের মহাপরিচালক নারায়ণ চন্দ্র শীল এই চাবি হস্তান্তর করেন। এ সময় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু উপস্থিত ছিলেন। আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার পরিকল্পনা বিভাগের সচিব ফয়েজ আহমেদ, তথ্য সচিব আব্দুল মালেক, বিএসএমএমইউ’র প্রো-ভিসি ডা. মো. শহীদুল্লাহ সিকদার, ডা. মো. শারফুদ্দিন আহমেদ, ডা. সাহানা আখতার রহমান, কোষাধ্যক্ষ ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, সাবেক প্রো-ভিসি ডা. মো. রুহুল আমিন মিয়া, বেসিক সায়েন্স ও প্যারাক্লিনিক্যাল সায়েন্স অনুষদের ডীন প্রফেসর ডা. এম ইকবাল আর্সলান, মেডিক্যাল টেকনোলজি অনুষদের ডীন ডা. মোহাম্মদ আতিকুর রহমান, রেজিস্ট্রার ডা. এবিএম আব্দুল হান্নান, পরিচালক ডা. জামাল উদ্দিন খলিফা, পরিচালক ডা. আবু নাসার রিজভী, পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল মো. আব্দুল্লাহ আল হারুন, প্রক্টর ডা. মো. হাবিবুর রহমান দুলাল, চীফ এস্টেট অফিসার ডা. এ কে এম শরীফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। গত ৯ বছরে দেশের প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রসার হয়েছে। বাংলাদেশ বেতার একটি ঐতিহাসিক প্রতিষ্ঠান। উন্নত চিকিৎসা সেবা, চিকিৎসা শিক্ষা ও গবেষণা এগিয়ে নিতে প্রধানমন্ত্রী শাহবাগস্থ বাংলাদেশ বেতার ভবন ও স্থাপনাসমূহ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়কে হস্তান্তরের সিদ্ধান্ত নিয়েছেন এবং সে সিদ্ধান্ত বাস্তবায়নে বেতার ভবন হস্তান্তর করা হলো। আশাকরি, এ কার্যক্রম একটি সুস্থ ও সুন্দর, সবল, সমৃদ্ধ এবং সুস্বাস্থ্যবান জাতি গঠনে বিশেষ ভূমিকা রাখবে।
সভাপতির বক্তব্যে ভিসি ডা. কনক কান্তি বড়–য়া বিশ্ববিদ্যালয়কে বাংলাদেশ বেতার ভবন হস্তান্তর করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানান। তিনি বলেন, বেতার ভবন হস্তান্তর করায় এ বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা সেবা, চিকিৎসা শিক্ষা ও গবেষণাসহ সামগ্রিক কার্যক্রম এগিয়ে নিতে বিরাট ভূমিকা রাখবে। সকলের সহযোগিতায় বিশ্ববিদ্যালয়কে সেন্টার অব এক্সিলেন্স হিসেবে গড়ে তুলে দেশের চিকিৎসাসেবা, শিক্ষা ও গবেষণার একমাত্র ভরসাস্থলে পরিণত করা হবে। তিনি আরো বলেন, এখানে বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণসহ মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার সাথে সংশ্লিষ্ট সকল ঐতিহাসিক বিষয় জাদুঘর করার মাধ্যমে সংরক্ষণ করা হবে।
চীফ এস্টেট অফিসার ডা. এ কে এম শরীফুল ইসলাম জানান, বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ডা. প্রাণ গোপাল দত্তের আবেদনের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেতার ভবন হস্তান্তরের উদ্যোগ নেন এবং গত বছরের ১৮ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর কার্যালয়ে সাবেক ভিসি ডা. কামরুল হাসান খানের হাতে শাহবাগস্থ বাংলাদেশ বেতারের জমি ও স্থাপনার দলিল হস্তান্তর করেন। এখানে জায়গার পরিমাণ ২ দশমিক ৭৬ একর। এই জমিসহ বর্তমানে প্রায় ২৩ একর জমির উপর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন