শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

রাজীবের চিকিৎসার ব্যয় বহন করছে ঢাকা মেডিকেল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০১৮, ১২:০৯ পিএম

দুই বাসের রেষারেষিতে ডান হাত হারানো তিতুমীর কলেজের স্নাতকের ছাত্র রাজীব হোসেনের চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসকদের নিয়ে সাত সদস্যের একটি বিশেষ মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে নয়টায় হাসপাতালের অর্থোপেডিকস বিভাগের প্রধান শামসুজ্জামান শাহীনের নেতৃত্বে আলোচনায় বসেন চিকিৎসকেরা।

পরে শামসুজ্জামান শাহীন বলেন, ‘আমাদের সেরা চিকিৎসকদের নিয়ে সাত সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। আমরা রোগীকে পরীক্ষা করে দেখেছি। তার মস্তিষ্ক ভালো আছে। তারপরও নিশ্চিত হওয়ার জন্য তার সিটি স্ক্যান করা হয়েছে। এখন ড্রেসিংয়ের জন্য রাজীবকে অস্ত্রোপচার কক্ষে নেওয়া হয়েছে। আমরা তার আরও পরীক্ষা-নিরীক্ষা দিয়েছি। কেননা, হাতের আঘাতের পর শরীরের অন্য যেকোনো অংশ ক্ষতিগ্রস্ত হতে পারে। সেটাই নিশ্চিত হওয়ার জন্য এসব পরীক্ষা দেওয়া হয়েছে।’

রাজীব হোসেনকে বুধবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ইমারজেন্সি বিভাগে নেওয়া হয়। ইমারজেন্সি বিভাগ, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, ৪ এপ্রিল।
রাজীব হোসেনকে বুধবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ইমারজেন্সি বিভাগে নেওয়া হয়। ইমারজেন্সি বিভাগ, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, ৪ এপ্রিল।
ড. শামসুজ্জামান শাহীন জানান, বর্তমানে রাজীবের অবস্থা স্থিতিশীল আছে। তাকে উন্নত মানের অ্যান্টিবায়োটিক দেওয়া হয়েছে। তার চিকিৎসার সমস্ত ব্যয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল বহন করছে। এ ছাড়া বাড়তি যেসব খরচ হচ্ছে, তা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক তার নিজস্ব তহবিল থেকে দিচ্ছেন।

এর আগে গতকাল বুধবার বেলা আড়াইটার দিকে রাজীব হোসেনকে রাজধানীর শমরিতা হাসপাতাল থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। রাত ১২টার পর তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়। আজ সকাল সাড়ে ১০টার দিকে তাকে সেখান থেকে বের করে সিটি স্ক্যান করেন চিকিৎসকেরা।

রাজীবের খালা জাহানারা বেগম বলেন, ‘গতকাল রাজীব পানি ও জুস খেয়েছিল। কিন্তু আজ কথাও বলছে না, কিছু খাচ্ছে না। আমি অনেকবার কথা বলার চেষ্টা করেছি। কিন্তু পারিনি।’

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, আজ রাজীবের শারীরিক অবস্থা জানতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আসবেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন