ঢাকা শুক্রবার, ১৫ জানুয়ারি ২০২১, ০১ মাঘ ১৪২৭, ০১ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

সাতক্ষীরায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০১৮, ২:৪৩ পিএম

সাতক্ষীরায় যৌতুকের দাবিতে স্ত্রীকে শ্বাসরোধ ও পিটিয়ে হত্যার দায়ে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে মামলার অপর তিন আসামিকে খালাস দেওয়া হয়েছে।
বৃহস্পতিবার (৫ এপ্রিল) দুপুর সোয়া ১২টার দিকে সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক হোসনে আরা আক্তার এ রায় দেন।
সাজাপ্রাপ্ত আসামির নাম কামরুল ঢালী। তিনি জেলার শ্যামনগর উপজেলার মীরগাঙ গ্রামের মৃত সাত্তার ঢালীর ছেলে। এ মামলায় খালাস পেয়েছেন কামরুল ঢালীর ছোট ভাই মাহমুদ ঢালী, বোন মোলিদা খাতুন ও বোন জামাই নজির গাজী।
মামলার বিবরণে জানা যায়, ২০০৯ সালের ২ সেপ্টেম্বর আসামিরা পরস্পর যোগসাজশে যৌতুকের দাবিতে স্ত্রী সালমা খাতুনকে পিটিয়ে ও শ্বাসরোধ করে হত্যা করে। পরে তার মুখে বিষ ঢেলে দিয়ে আত্মহত্যা বলে প্রচার দেয় তারা। লাশ ময়না তদন্ত শেষে শ্বাসরোধ করে হত্যার আলামত পাওয়া যায়। এ ঘটনায় নিহতের ভাই রাশেদুল ইসলাম বাদী হয়ে শ্যামনগর থানায় চারজনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত শেষে আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে।
এ মামলায় স্বামী কামরুল দোষী সাব্যস্ত হওয়ায় তাকে ফাসির আদেশ দেওয়া হয়েছে।
সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পাবলিক প্রসিকিউটর (বিশেষ পিঁপিঁ) অ্যাডভোকেট জহুরুল হায়দার বাবু জানান, স্ত্রী হত্যার দায়ে বিজ্ঞ আদালত স্বামী কামরুলকে ফাঁসির আদেশ প্রদান করেছেন। বাকি তিনজনকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।
তিনি আরও বলেন, এ ঘটনায় সাজাপ্রাপ্ত আসামি কামরুল কোর্টে হাজিরা দেওয়ার পর রায় বিপক্ষে যাবে বুঝতে পেরে আদালত চত্বর থেকে পালিয়ে গেছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন