রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সৈয়দ গোলামুর রহমানের ৮২তম ওরশ সম্পন্ন

লাখো ভক্ত জনতার ঢল

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

লাখো ভক্ত জনতার অংশগ্রহণে আখেরী মোনাজাতের মাধ্যমে মাইজভান্ডার দরবারে শাহসূফী মাওলানা সৈয়দ গোলামুর রহমানের (বাবাভান্ডারী) ৮২তম বার্ষিক ওরশ গতকাল (বৃহস্পতিবার) সম্পন্ন হয়েছে। ওরশ উপলক্ষে আন্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডারীয়াসহ বিভিন্ন সংগঠন ৩ দিনব্যাপী নানা কর্মসূচির আয়োজন করে। কর্মসূচির মধ্যে ছিল খতমে কোরআন, খতমে গাউছিয়া শরীফ, মাজারে গিলাফ চড়ানো, ফ্রি চিকিৎসা সেবা ক্যাম্প, রক্তদান,ব্লাড গ্রুপ নির্ণয়, মাদকের বিরুদ্ধে গণসচেতনার লক্ষ্যে র‌্যালি।
গতকাল সমাপনী দিনে তার জীবনী আলোচনা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। বিশ্বশান্তি, নিপীড়িত মানবতার মুক্তি এবং দেশবাসীর ওপর আল্লাহর রহমত কামনায় আখেরী মোনাজাত পরিচালনা ও মাহফিলে সভাপতিত্ব করেন দরবারের সাজ্জাদানশীন শাহসূফী মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল-হাসানী। তিনি বলেন, আল্লাহ পাকের মহান ওলীগণ মানুষকে ইসলামের সহজ সরল সঠিক পথই দেখান। আল্লাহ পাকের সেরা সৃষ্টি মানুষের সেবা ও কল্যাণ করাই সবচেয়ে বড় ইবাদত। গণকল্যাণে আত্মনিয়োগ করতে হবে, এটাই ভান্ডারীর শিক্ষা।
মাহফিলে বিশেষ অতিথি ছিলেন সৈয়দ হাসনাইন-এ-মইনুদ্দীন আল-হাসানী। বক্তব্য রাখেন সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভান্ডারী ট্রাস্টের মহাসচিব এডভোকেট কাজী মহসীন চৌধুরী, মাওলানা মুফতী বাকী বিল্লাহ আল-আযহারী, মাওলানা রুহুল আমীন ভূঁইয়া চাঁদপুরী, মাওলানা বাকের আনসারী, মাওলানা ইসমাইল হোসেন সিরাজী, আনজুমান কেন্দ্রীয় সহ-সভাপতি এডভোকেট ওয়াজউদ্দীন মিয়া, কবীর চৌধুরী, সাধারণ সম্পাদক আলমগীর খাঁন মাইজভান্ডারী প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন