বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

তারেক রহমানসহ যৌথ নেতৃত্বে বিএনপি পরিচালিত হচ্ছে -খন্দকার মোশাররফ হোসেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৮, ৬:৪৩ পিএম

দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ যৌথ নেতৃত্বে বিএনপি পরিচালিত হচ্ছে বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কারাগারে যাওয়ার পর গঠনতন্ত্র অনুযায়ী দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করেছেন তারেক রহমান। আমরা যারা স্থায়ী কমিটির সদস্যরা আছি তারা প্রায় প্রত্যেকদিন অনানুষ্ঠিকভাবে বসে আমরা একত্রে সিদ্ধান্ত নিচ্ছি। ওইসব যৌথ সিদ্ধান্ত আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সাথে আলাপ করে বাস্তবায়ন করছেন।

শুক্রবার (৬ এপ্রিল) দুপুরে এক আলোচনা সভায় তিনি এসব কথ জানান।

ড. মোশাররফ হোসেন বলেন, আজকের পত্রিকায় এসেছে- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেছেন বিএনপি কে চালায়? মনে হচ্ছে - উনার ঘুম হয় না রাতে, উনি এতো দুশ্চিন্তায় আছেন। আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই, বিএনপি নেতৃবৃন্দ ও সারাদেশের নেতা-কর্মীরা ইস্পাতকঠিন ঐক্যবদ্ধ রয়েছে। যৌথ নেতৃত্বে এবং লন্ডনে আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে বিএনপি চলছে, আরো বেশি জোরদারভাবে চলছে।

দলের ‘সক্রিয় ৮ শীর্ষ’ নেতাদের বিরুদ্ধে সরকার ‘ ষড়যন্ত্রমূলকভাবে’ দুর্নীতি দমন কমিশনের মাধ্যমে কথিত লেনদেনের অভিযোগে তদন্ত করানো উদ্যোগের কঠোর সমালোচনা করে তিনি বলেন, আমার ও আমার পরিবারের কারো ডাচ-বাংলা ব্যাংকে কোনো একাউন্ট নাই, ছিলোও না। এটা একটা বানোয়াট তথ্য, সরকারের অপপ্রচারের অংশ।

বৃহস্পতিবার এক অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের কাদের প্রশ্ন রাখেন, দেশে অস্থিরতা-অশান্তি তৈরির কত পাঁয়তারা বিএনপি করবে? বিএনপি কে চালাচ্ছে? এক দলে এত রূপ কেন? টেমস নদীর পাড় থেকে কেউ কি সুতা টানে?

জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে নাগরিক অধিকার আন্দোলন ফোরামের উদ্যোগে ‘ দেশমাতা বেগম খালেদা জিয়াকে আদালতের মাধ্যমে রাজনৈতিকভাবে হয়রানি ও বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক এই আলোচনা সভা হয়।

সংগঠনের সভাপতি নাছির উদ্দিন হাজারীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের পরিচালনায় আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, নির্বাহী কমিটির সদস্য নাজিমউদ্দিন আলম, ইসমাইল হোসেন বেঙ্গল, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, ফরিদউদ্দিন প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন