শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

হিজাব পরিধানে বাধা দেয়া চরম ধর্ম অবমাননা ও সংবিধান পরিপন্থি -মুফতি রুহুল আমীন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০১৮, ৮:২৫ পিএম

হিজাব পরিধানের কারণে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের তাসনিয়া আনিকাকে ক্লাস রুম থেকে বের করে দেওয়ার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন খাদেমুল ইসলাম বাংলাদেশের আমীর ও গওহরডাঙ্গা মাদরাসার মহাপরিচালক আল্লামা মুফতি রুহুল আমীন। এক বিবৃতিতে তিনি এর প্রতিবাদ জানান।

বিবৃতিতে মুফতি রুহুল আমীন বলেন, পর্দা ইসলামের অলঙ্ঘনীয় বিধান যা পালন করা প্রত্যেক মুসলমানের জন্য ফরজ। অস্বীকার করা কুফুরী। বাংলাদেশ বিশ্বের দ্বিতীয় মুসলিম অধ্যুষিত দেশ, রাষ্ট্রধর্ম ইসলাম। এ দেশের মানুষ ধর্মপ্রাণ; ধর্মী অনুশাসন মেনে চলা তাদের পারিবারিক, সামাজিক ও রাষ্ট্রীয় ঐতিহ্য এবং গণতান্ত্রিক অধিকার। এ অধিকার খর্ব করা বা হিজাব পরিধানে বাধা দেয়া চরম ধর্ম অবমাননা এবং গণতান্ত্রিক অধিকারে হস্তক্ষেপ এবং সংবিধান পরিপন্থি। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গেস্ট টিচার সহকারী অধ্যাপক সাইদুল আলামিন হিজাব পরিধানের কারণে তাসনিয়া আনিকাকে ক্লাস রুম থেকে বের করে এবং হিজাব নিয়ে কটূক্তি করে যে ধৃষ্টতা দেখিয়েছে তা ধর্মীয় অনুভূতিতে চরম আঘাত। তার এহেন কর্মের জন্য তাকে অনতিবিলম্বে বিশ্ববিদ্যালয় থেকে অব্যাহতি দিয়ে আইনের আওতায় আনতে হবে। অন্যথায় দেশবাসী প্রতিবাদ আন্দোলন গড়ে তুলবে এবং এ জন্য যে কোন অবস্থার দায়ভার সরকারকে বহন করতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
গণতন্ত্র ১৫ এপ্রিল, ২০১৮, ৯:৩১ পিএম says : 0
জনগন বলছেন, “ কর্মফল – ২০১৮ “ পরের যে বদনাম করে খাঁটি ঈমানদার সে নয়, মরা ভাইয়ের মাংশ খাচ্ছে প্রবিত্র কোরআনে তা কয় ৷ কোরআন- হাদিস না মানলে এ কেমন মুসলমান, আল্লাহর হুকুম না তামিলে সে নয় কি শয়তান ? কর্মে মানুষের আসল পরিচয় লেবাসে বিচার নয়, হাজারো ধৌতে কয়লা কি কখনও পরিষ্কার হয় ?
Total Reply(0)
গনতন্ত্র ১৫ এপ্রিল, ২০১৮, ১০:৩৭ পিএম says : 0
জনগন বলছেন, “আশরাফুল মাকলুকাত – ২০১৮ ” “আশরাফুল মাকলুকাত” উপাধী দিলেন যিনি ভুলেও তার শুকরিয়া আদায় করিনা, পশুপাখীকে মাথার উঠিয়ে নাচানাচি শয়তানের মন রন্জন কি হলনা ? পশুপাখী প্রহরে প্রহরে জাগে আমরা ঘুমের ঘোরে, এত আজান কানে বাজেলেও মসজিদে যাইনা দৌড়ে ? সব কাজ করি তোফানের বেগে আল্লাহর হুকুম তামিলে পা নড়েনা, ক্যান্সারের মত শয়তান টানছে কোথায় হবে মোর ঠিকানা ? হতাশ হয়ে শেষ বয়সে মাথা ঠুকি ঈমান হারাই ভুল আস্তানায়, সময় থাকতে পাসপোর্ট-ভিসা না নিয়ে যাচ্ছি কোন অজানা ঠিকানায় ?????
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন