বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রোহিঙ্গা মুসলমানদের ঈমান রক্ষায় মাদরাসা মসজিদকে সংরক্ষণ করতে হবে -মাওলানা ইসমাঈল নূরপুরী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৮, ৫:৩০ পিএম

বাংলাদেশ খেলাফত মজলিসের সিনিয়র নায়েবে আমীর মাওলানা ইসমাঈল নূরপুরী বলেছেন, রোহিঙ্গা মুসলমানরা তাদের ঈমাণের কারণে নির্যাতনের শিকার হয়ে আমাদের দেশে এসেছে। তাদেরকে যেমনিভাবে সরকার ও তাওহিদী জনতা আশ্রয়ে সহযোগিতা করেছে তেমনিভাবে তাদের ঈমান আকিদা রক্ষার্থে দেশের মানুষের অর্থে ক্যাম্পে মসজিদ ও মাদরাসা স্থাপন করা হয়েছে। এ মসজিদ ও মাদরাসাগুলো বিনস্ট করতে এনজিওরা নানাভাবে চক্রান্ত করছে। সুতরাং রোহিঙ্গা মুসলমানদের ঈমান রক্ষায় ক্যাম্পে প্রতিষ্ঠিত মসজিদ মাদরাসাগুলোকে সংরক্ষণ রাখতে সরকারকে যথাযথ ভূমিকা পালন করতে হবে। তিনি বলেন, অজুহাত দেখিয়ে ক্যাম্পে প্রতিষ্ঠিত কোনো মসজিদ ও দ্বীনি প্রতিষ্ঠান যদি বন্ধ করা হয় তাহলে এর পরিনতি ভালো হবে না। দেশের তাওহিদী জনতা এ ধরণের চক্রান্তের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তুলবে।
বিকেলে কক্সবাজারে কুতুপালং ক্যাম্পে বিভিন্ন মসজিদ ও মাদরাসা পরিদর্শণ ও নগদ অর্থ প্রদানকালে তিনি এসব কথা বলেন। তিনি হাটহাজারী মাদরাসায় আমীরে হেফাজতে ইসলাম আল্লামা আহমদ শফী ও মহাসচিব আল্লামা জুনাঈদ বাবুনগরীর সঙ্গে সাক্ষাৎ করেন এবং বিভিন্ন বিষয় অবহিত করেন।
এসময় আরো উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক আলহাজ্ব কামরুজ্জামান ভূইয়া জন্টু, যুব মজলিসের কেন্দ্রীয় নেতা মাওলানা শরীফ হোসাইন, বাংলাদেশ খেলাফত মজলিস কক্সবাজার জেলা সহ-সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মদ আব্দুল্লাহ, সাংগঠনিক সম্পাদক মাওলানা আতিকুর রহমান, মাওলানা খালেদ সাইফুল্লাহ, মাওলানা আকতার হুসাইন প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন