শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আইটিতে রাশিয়ার সঙ্গে সহযোগিতার ক্ষেত্র আরও প্রসারিত হবে -মোস্তাফা জব্বার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ মে, ২০১৮, ৭:৪৮ পিএম

আইটি সেক্টরে রাশিয়ার সঙ্গে আরো বেশি সহযোগিতার ক্ষেত্র প্রসারিত হবে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। তিনি বলেন, বাংলাদেশের সাথে রাশিয়ার ঐতিহাসিক সম্পর্ক রয়েছে। বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধে তৎকালীন সোভিয়েত ইউনিয়নের অনেক অবদান ছিল।
রোববার রাজধানীর আগারগাঁও আইসিটি টাওয়ার মিলনায়তনে বাংলাদেশ-রাশিয়া আইটি সামিট ২০১৮ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। মোস্তাফা জব্বার বলেন , বাংলাদেশের নিউক্লিয়ার পাওয়ার প্ল্যান্টে (রূপপুর,পাবনায়) একসাথে কাজ করার মাধ্যমে দুই দেশের আস্থার সম্পর্ক আরো দৃঢ় হয়েছে। বাংলাদেশের উন্নয়নে রাশিয়ার সাথে যুগপৎ প্রয়াসের আশাবাদ ব্যক্ত করেন তিনি।
অনুষ্ঠানে আইসিটি প্রতিমন্ত্রী জনাব জুনাইদ আহমেদ পলক বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে বর্তমান সরকার সারাদেশে হাই-টেক পার্ক, সফটওয়্যার টেকনোলজি পার্ক স্থাপন করছে। রুশ ফেডারেশন এসব পার্কে বিনিয়োগ করতে পারে। সরকার দেশকে হার্ড-ওয়্যার ও সফটওয়্যার মেনুফ্যাকচারিং এর হাব হিসেবে প্রতিষ্ঠা করতে চায়। ২০২১ সালের মধ্যে দেশের আইসিটি সেক্টরে এক মিলিয়ন কর্মসংস্থান নিশ্চিত করতে এবং এই খাত থেকে বছরে পাঁচ বিলিয়ন মার্কিন ডলার অর্জন করতে চায়। আইসিটি ইন্ডাস্ট্রিতে বৈশ্বিক বিনিয়োগকারীদের জন্য হাই-টেক পার্ক বিনিয়োগের কেন্দ্রে পরিণত হতে পারে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন