শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

কাবাডিতে ফুটবলের প্রস্তুতি!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩১ মে, ২০১৮, ১২:০০ এএম

আক্ষেপটা যে অনেক লম্বা। ৫২ বছরের। একটি বিশ্বকাপের জন্য মরিয়া ফুটবলের জনক দেশ ইংল্যান্ড। এবার রাশিয়ায় বিশ্বকাপটা চাই-ই চাই। আর তার জন্য কঠিন পরিশ্রম করছে ইংলিশরা। আর এ অনুশীলনের মাঝে গা গরম করতে বাংলাদেশের জাতীয় খেলা কাবাডিও খেলছে দলটি। দলের অনুশীলনে ইংলিশদের কাবাডি খেলতে দেখা গিয়েছে।
কাবাডিটা মূলত উপমহাদেশের খেলা। বাংলাদেশের জাতীয় খেলা। বাংলাদেশের ক্রিকেটার কিংবা ফুটবলার যদি অনুশীলনে খেলেন তাহলে জিনিসটা বেশ স্বাভাবিকই হয়। এমনকি ভারতেও। তবে ইংল্যান্ড ফুটবল দলে বিষয়টা স্বাভাবিক নয়। দেশটির কাবাডির ইতিহাসও সমৃদ্ধ নয়।
সেন্ট জর্জ পার্কে গতকাল বিশ্বকাপের প্রস্তুতি ক্যাম্পে নিজেদের অনুশীলনে কাবাডি খেলার আয়োজন করেন কোচ গ্যারেথ সাউথগেট। হ্যারি কেন, কাইল ওয়াকার, জেস লিনগার্ড, জিমি ভার্ডির মতো তারকা খেলোয়াড় সহ অনেকেই খেললেন কাবাডি। আর এ ম্যাচের পরিচালনা করেছেন সাউথগার্ড নিজেই।
অনুশীলন ক্যাম্পে বিষয়টি লক্ষ্য করেন ভারতীয় এক সাংবাদিক। ইংলিশ ফুটবলারদের কাবাডি খেলার কিছু অংশ রেকর্ড করে আপলোড করেন নিজের টুইটারে। আর মুহূর্তেই তা ভাইরাল হয়ে যায়। ভিডিওতে দেখা যায়, ম্যানচেস্টার ইউনাইটেড তারকা জেস লিনগার্ড দম নিচ্ছেন। আর তাকে আটকানোর চেষ্টা করছেন কাইল ওয়াকার, রহিম স্টারলিং, ডেনি ওয়েলব্যাক, জিমি ভার্ডি, হ্যারি কেন, ফিল জোন্সের মতো খেলোয়াড়রা।
বিশ্বকাপে গ্রুপ ‘জি’তে খেলবে ইংল্যান্ড। সে গ্রুপে তাদের প্রতিপক্ষ বেলজিয়াম, তিউনিশিয়া ও পানামা। ১৯ জুন তিউনিশিয়ার বিপক্ষে প্রথম ম্যাচ মাঠে নামবে ইংলিশরা। এরপর ২৪ জুন পানামা ও ২৯ জুন বেলজিয়ামের বিপক্ষে খেলবে দলটি। এর আগে অবশ্য বেশ কিছু প্রস্তুতি ম্যাচেও মাঠে নামবে তারা। ২ জুন নাইজেরিয়া ও ৮ জুন কোস্টারিকার বিপক্ষে খেলবে ইংল্যান্ড।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন