রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

র‌্যাংকিংয়ে বাড়ল দলের সংখ্যা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ জুন, ২০১৮, ১২:০০ এএম

ওয়ানডে র‌্যাংকিং তালিকা বড় করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। এর আগে ১২টি দলের র‌্যাংকিং প্রকাশ করা হলেও এবার ৪ দল বাড়িয়ে ১৬টি দলের তালিকা থাকছে ওয়ানডে র‌্যাংকিংয়ে। গতকাল থেকে এই র‌্যাকিং কার্যকর করেছে আইসিসি।
২০১৯ বিশ্বকাপের ১০টি দল আগেই চূড়ান্ত হয়েছে। র‌্যাংকিংয়ে নতুন করে অন্তর্ভূক্ত হওয়া চারটি দল হচ্ছে স্কটল্যান্ড, সংযুক্ত আরব আমিরাত, নেপাল এবং নেদারল্যান্ডস। স্কটল্যান্ড ১৩ নম্বরে এবং সংযুক্ত আরব আমিরাত জায়গা পেয়েছে র‌্যাংকিংয়ে ১৪ নম্বরে। তবে গত বছর বিশ্ব ক্রিকেট লিগ জয়ের পর ওয়ানডে স্ট্যাটাস পাওয়া নেদারল্যান্ডস এবং বিশ্বকাপ বাছাইপর্বে খেলার পর প্রথমবারের মতো ওয়ানডে স্ট্যাটাস পাওয়া নেপালের নাম এখনও র‌্যাংকিংয়ে অন্তর্ভূক্ত করা হয়নি। তালিকায় জায়গা পেতে আরো চারটি করে ওয়ানডে ম্যাচ খেলতে হবে তাদের।
২০১৫ সালের মে থেকে খেলার সংখ্যার ভিত্তিতেই নতুন দলগুলোকে নিয়ে এই তালিকা দিয়েছে আইসিসি। তবে নতুন এই র‌্যাংকিংয়ের কারণে প্রভাব পড়েনি র‌্যাকিংয়ে থাকা আগের দলগুলোর। আর এই তালিকার মাধ্যমে ম্যাচের রেটিং পয়েন্ট এবং পারফরম্যান্সের মূল্যায়ন যোগ করা হবে তালিকায় যুক্ত হওয়া দলগুলোর।
র‌্যাংকিংয়ে জায়গা পাওয়া স্কটল্যান্ডের রেটিং পয়েন্ট ২৮ ও সংযুক্ত আরব আমিরাতের ১৮। অন্যদিকে নেদারল্যান্ডসের ১৩ এবং নেপালের রেটিং পয়েন্ট শূন্য।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন