শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সাতক্ষীরায় স্কুল ছাত্রীকে ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জুন, ২০১৮, ২:৫৮ পিএম

সাতক্ষীরায় স্কুল ছাত্রীকে (১১) ধর্ষণের দায়ে জিয়াউর রহমান (৩৩) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।
সোমবার (১১ জুন) দুপুরে সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক হোসনে আরা আক্তার এ রায় ঘোষণা করেন।
সাজাপ্রাপ্ত জিয়াউর রহমান সাতক্ষীরা সদর উপজেলা দক্ষিণ তলুইগাছা গ্রামের মৃত রাহামতউল্লাহ সরদারের ছেলে।
মামলার বিবরণে জানা যায়, ২০০৯ সালের ২৮ অক্টোবর দুপুরে নির্যাতিত শিশু তার চাচাতো বোনকে নিয়ে প্রতিবেশী জিয়াউর রহমানের আম বাগানে যায়। এ সময় জিয়াউর রহমান ওই শিশুকে চালতে পাড়তে গাছে উঠিয়ে দেয়। সে চারটি চালতে পাড়লে সেগুলো নির্যাতিত শিশুর চাচাতো বোনকে দিয়ে বাড়ি পাঠিয়ে দেয় এবং নির্যাতিত শিশুকে বলে তুমি থাক তোমাকে কদবেল দেব। চালতেগুলো নিয়ে ওই শিশুর চাচাতো বোন চলে গেলে জিয়াউর রহমান তাদের পারিবারিক গোরস্থানের একটি কবরে নিয়ে ওই শিশুকে ধর্ষণ করে। এ সময় তার চাচাতো বোন আবার ফিলে এলে তাদেরকে খুঁজে না পেয়ে দেখে গোরস্থানে একটি কুকুর ডাকছে। পরে সে কুকুর তাড়াতে ইট মারলে জিয়াউর রহমান কবর থেকে উঠে পালিয়ে যায়। পরে কবরের মধ্য থেকে ওই শিশুকে উদ্ধার করা হয়। এ ঘটনায় ওই শিশুর মা বাদী হয়ে ২০০৯ সালের ৩১ অক্টোবর সদর থানায় মামলায় দায়ের করেন।
এ মামলায় চারজনের সাক্ষী ও নথি পর্যালোচনান্তে আসামির বিরুদ্ধে আনিত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় তাকে যাবজ্জীবন কারাদ- ও ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদ-ের আদেশ দেন আদালত।
সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিঁপিঁ অ্যাডভোকেট জহুরুল হায়দার বাবু বিষয়টি নিশ্চিত করে বলেন, আসামি পলাতক রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন