রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

খালেদা জিয়ার কুমিল্লার এক মামলায় রুল শুনানি ১০ জুলাই

স্টাফ রিপোটার | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

কুমিল্লার চৌদ্দগ্রাম থানায় করা হত্যা মামলায় বেগম খালেদা জিয়ার জামিন প্রশ্নে জারি করা রুলের শুনানির জন্য আগামী ১০ জুলাই ধার্য করেছেন হাইকোর্ট। বুধবার বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ মামলায় শুনানির পরবরর্তী এই দিন ধার্য করে দেন। একইসঙ্গে কুমিল্লার অপর একটি মামলায় কার্যক্রমের ওপর স্থগিতাদেশ চেয়ে করা আবেদনে অ্যাটর্নির সময় আবেদনের প্রেক্ষিতে আদালত আগামী রোববার শুনানির দিন ধার্য করেছেন বলে ইনকিলাবকে জানিয়েছেন খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার একেএম এহসানুর রহমান।
গতকাল আদালতে খালেদা জিয়ার পক্ষে আইনজীবী ছিলেন, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সঙ্গে ছিলেন কায়সার কামাল, মোহাম্মাদ ফারুক হোসেন, মাসুদ রানা প্রমুখ। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, অতিরিক্ত অ্যার্টনি জেনারেল মো: মমতাজ উদ্দিন ফকির।
এর আগে গত ২ জুলাই কুমিল্লার হত্যা মামলায় খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া ৬ মাসের জামিন স্থগিত করেন আপিল বিভাগ। একইসঙ্গে জামিন নিয়ে জারি করা রুল চার সপ্তাহের মধ্যে নিষ্পত্তি করার নির্দেশ দেন। রাষ্ট্রপক্ষের করা লিভ টু আপিল নিষ্পত্তি করে প্রধান বিচারপতির নেতৃত্বে চার সদস্যে আপিল বিভাগের বেঞ্চ এ আদেশ দেন। গত ২৮ মে কুমিল্লার নাশকতার দুই মামলায় ৬ মাসের জামিন পান খালেদা জিয়া। বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি জে বি এম হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ জামিনাদেশ দেন। এরপর রাষ্ট্রপক্ষের আবেদনের পর গত ২৯ মে আপিল বিভাগের চেম্বার আদালত খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিনাদেশ স্থগিত করেন এবং ৩১ মে আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির আদেশ দেন। ৩১ মে শুনানির পর আপিল বিভাগ খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিন স্থগিত রাখেন এবং রাষ্ট্রপক্ষকে লিভ টু আপিল করতে আদেশ দেন। ২৪ জুন এ বিষয়ে শুনানি শেষে ২ জুলাই আদেশের দিন ধার্য করা হয়। ২ জুলাই কুমিল্লার হত্যা মামলায় খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া ছয় মাসের জামিন স্থগিত করেন আপিল বিভাগ। একইসঙ্গে এ মামলায় জামিন বিষয়ে হাইকোর্টের জারি করা রুল চার সপ্তাহের মধ্যে নিষ্পত্তি করতে বলা হয়।
২০১৫ সালের শুরুর দিকে ২০ দলীয় জোটের অবরোধ চলাকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রামে দুষ্কৃতিকারীদের ছোড়া পেট্রোল বোমায় অগ্নিদগ্ধ হয়ে আইকন পরিবহনের একটি বাসের সাতজন যাত্রীর মৃত্যু হয়। আহত হন আরও ২০ জন। এ ঘটনায় একটি হত্যা মামলা করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন