বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

৬ দফা দাবিতে সোনালী ব্যাংক এমপ্লয়িজ ইউনিয়নের বিক্ষোভ

অর্থনৈতিক রিপোর্টার : | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০১৮, ১২:০৬ এএম

জামায়াত-শিবির ও স্বাধীনতাবিরোধীদের সরকারি চাকরি থেকে বরখাস্ত এবং তাদের সন্তান ও উত্তরসূরিদের সরকারি চাকরিতে নিয়োগ না দেয়াসহ ৬ দফা দাবিতে বিক্ষোভ করেছে সোনালী ব্যাংক এমপ্লয়িজ ইউনিয়ন বি-২০২ কেন্দ্রীয় কমিটি। গতকাল রাজধানীর মতিঝিল শাপলা চত্তরে সোনালী ব্যাংকের লোকাল অফিসের সামনে এ বিক্ষোভ অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি মোঃ কামাল উদ্দিনের সভাপতিত্বে বিক্ষোভে সোনালী ব্যাংকের শ্রমিক, কর্মচারী ও ইউনিয়ন নেতারা অংশ নেন। সোনালী ব্যাংক এমপ্লয়িজ ইউনিয়নের সভাপতি কামাল উদ্দিন বলেন, ‘শ্রমিক-কর্মচারী- পেশাজীবী-মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের ৬ দফা দাবি বাস্তবায়নে আজকে সকালে বিক্ষোভ সমাবেশ হয়েছে। পূর্বঘোষিত কর্মসূচি বাস্তবায়নে এ সমাবেশ করা হয়। এছাড়া ৬ দফা দাবি সম্বলিত লিফলেট বিতরণ হয়েছে।’ তিনি বলেন, আগামী রোবাবর ১০টায় শাপলা চত্বরে শ্রমিক-কর্মচারী-পেশাজীবী-মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের গণজমায়েত ও প্রেস ক্লাব পর্যন্ত পদযাত্রা কর্মসূচির ঘোষণা দেন।
এ সময় সোনালী ব্যাংক এমপ্লয়িজ ইউনিয়নের নিজস্ব কয়েকটি দাবি তুলে ধরা হয়। দাবিগুলোর মধ্যে রয়েছে দীর্ঘ ২০ থেকে ২২ জন সোনালী ব্যাংকের কর্মরত মজুরীভিত্তিক খন্ডকালীন পিটিসি ও গাড়ি চালকসহ সকল অস্থায়ী কর্মচারীদের চাকরিতে স্থায়ী করা, আউট সোর্সিংয়ের মাধ্যমে লোক নিয়োগ বাতিল করা, তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীদের পদোন্নতি ইত্যাদি
বিক্ষোভ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে ছিলেন শ্রমিক কর্মচারী পেশাজীবী সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদ ওসমান গনি। উপস্থিত ছিলেন সোনালী ব্যাংক এমপ্লয়িজ ইউনিয়নের সহ-সভাপতি মোঃ আতাউর রহমান মোল্লা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ হেলাল উদ্দিন, যুগ্ম সম্পাদক মিজানুল হক, সাংগঠনিক সম্পাদক বাবু লাল দাসসহ ইউনিয়নের নেতৃবৃন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন