শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সিলেটে জামায়াত বিএনপির প্রার্থীকে সমর্থন দেবে আশা মির্জা ফখরুলের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে জামায়াত বিএনপির প্রার্থীকে সমর্থন দেবে বলে আশা প্রকাশ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি বিবেচনা করে জামায়াতে ইসলামী ২০ দলের প্রার্থী হিসেবে আরিফুল হক চৌধুরীকে সমর্থন করবে। তারা বিএনপির প্রার্থীর পক্ষে কাজ করবে বলে আমরা প্রত্যাশা করি।
গতকাল (শনিবার) সন্ধ্যায় গুলশানে বিএনপি চেয়াপারসনের কার্যালয়ে ২০ দলীয় জোটের বৈঠক শেষে তিনি এসব কথা বলেন। মির্জা ফখরুল বলেন, ২০ দলের মধ্যে কোনো বিভেদ নেই। সব নির্বাচনে যে কোনো রাজনৈতিক দল অংশগ্রহণ করবে সেই স্বাধীনতা আছে। জামায়াতকে আমরা অনুরাধ করেছি। সিলেটের ব্যাপারে তারা ২০ দলীয় জোটের অনুরোধ রাখবেন। দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি বিবেচনা সিলেট সিটি নির্বাচনে বিএনপির প্রার্থীকে জামায়াত সমর্থন দিবে আশা করি।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও ২০ দলের সমন্বয়ক নজরুল ইসলাম খান বলেন, জোটের বৈঠকে সিলেটে মেয়র নির্বাচনে জামায়াতের প্রার্থীর বিষয়ে আলোচনা হয়েছে। সেখানে এখনো তাদের প্রার্থী আছে। আমরা বসে নেই, তাদের সাথে আলোচনা চলছে। তিনি বলেন, বৈঠকে জামায়াতের প্রতিনিধি মোবারক হোসাইন উপস্থিত ছিলেন। কিন্তু তার সিদ্ধান্ত নেয়ার এখতিয়ার নেই। তিনি আমাদের অনুরোধটি তার দলের হাইকমান্ডকে অবহিত করবেন। তারা যে সিদ্ধান্ত নেবেন সেটিই সিদ্ধান্ত হবে।
নজরুল ইসলাম খান বলেন, আমরা বিএনপিসহ জোটের নেতারা জামায়াতকে অনুরোধ করেছি গণতন্ত্র, ঐক্য ও জাতির স্বার্থে সিদ্ধান্ত নেয়ার। আমরা আশা করব- জোটের প্রার্থীর বিজয় ও ঐক্যের কথা বিবেচনা করে তারা সিদ্ধান্ত নেবেন। তিনি আরও বলেন, রাজনৈতিক দল হিসেবে জামায়াতের নিজেদের সিদ্ধান্ত নেয়ার অধিকার রয়েছে। আমরা কারো উপর কোনো কিছু চাপিয়ে দিতে পারি না। আমরা আশা করব- সঠিক সময়ে সিদ্ধান্ত নেয়া হবে। জোটের ঐক্য ও বিজয়ের কথা চিন্তা করে জামায়াতকে সিদ্ধান্ত নেয়ার আহ্বান জানাচ্ছি।
জোটের বৈঠকে জাতীয় পার্টি কাজী জাফরের মহাসচিব মোস্তফা জামাল হায়দারের স্ত্রীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়েছে। এছাড়া এলডিপি সভাপতি কর্নেল (অব.) অলি আহমদ বীরবিক্রমের গাড়িবহরে হামলার ঘটনায় প্রতিবাদ ও তীব্র নিন্দা এবং ক্ষোভ জানিয়েছে ২০ দল। জোট হামলায় জড়িতদের গ্রেফতারের দাবি জানিয়েছে।
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন, জোটের সমন্বয়ক ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, জামায়াতে কর্মপরিষদ সদস্য মোবারক হোসাইন ভূইয়া, বিজেপি আন্দালিব রহমান পার্থ, এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমদ, এনডিপি চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা, এনপিপি চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, লেবার পার্টির একাংশের সভাপতি ডা. মোস্তাফিজুর রহমান ইরান, জাগপা সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমেদ আবদুল কাদের, ইসলামী ঐক্যজোটের মহাসচিব অধ্যাপক আবদুল করিম, ডেমোক্রেটিক লীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মনি, বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, জাতীয় পার্টির (কাজী জাপার) আহসান হাবীব লিঙ্কন, খেলাফত মজলিশের যুগ্ম-মহাসচিব গোলাম আজগর, জমিয়তে উলামায়ে ইসলামের মহিউদ্দিন ইকরাম, সাম্যবাদী দলের সাঈদ আহমদ প্রমুখ।####

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন