বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

প্রধান নির্বাচক পদে ইনজামাম

প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : পাকিস্তান ক্রিকেট দলের প্রধান নির্বাচক হতে যচ্ছেন সাবেক টেস্ট অধিনায়ক ইনজামাম-উল-হক। হঠাৎই পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এই সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গেছে। এজন্য পিসিবি ইনজামামকে ছাড়পত্র দেওয়ার জন্য আফগানিস্তান ক্রিকেট বোর্ডকে (এএফসি) অনুরোধও করেছে। আগামী ১৯ এপ্রিল থেকে শুরু হবে পাকিস্তান কাপ। ধারণা করা হচ্ছে এর আগেই উক্ত পদে তাঁকে নিয়োগ দেওয়া হবে। এ বিষয়ে পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার এম খানের সাথে ইনজামামের বৈঠকও হয়েছে। বৈঠকে প্রধান নির্বাচক হিসেবে ইনজামামকে পূর্ণ স্বাধীনতা দেওয়া হবে বলে জানানো হয়। খুব শীঘ্রই তিনি বাকি সদস্যদের নিয়ে কমিটি গঠন করবেন বলেও জানা যায়। একটি গোপন সূত্রের বরাত দিয়ে এমনটিই জানায় পাকিস্তানের প্রভাবশালী পত্রিকা ডন। আফগানিস্তান ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে কর্মরত আছেন ইনজামাম।
ইনজামামের অধীনে আফগানিস্থান ক্রিকেটে এখন চলছে দুরন্ত শৈশব। এসিবি’র সাথে তাঁর চুক্তির মেয়াদ আগামী ডিসেম্বর পর্যন্ত। তা সত্তে¡ও দেশের স্বার্থে তাঁকে ছাড়পত্র দিতে এসিবি প্রস্তুত বলে জানান বোর্ড প্রধান শফিক তানিকজাইয়। খবরের সত্যতা নিশ্চিত করে তিনি বলেনÑ‘আজ শাহরিয়ার খান ইনজামাম-উল-হকের ছাড়পত্রের বিষয়ে আমার কাছে জানতে চেয়েছিলেন। যদিও তিনি (ইনজামাম) ডিসেম্বর পর্যন্ত আমাদের চুক্তির আওতায় আছেন, তারপরও আমরা তাঁকে ছাড়পত্র দিতে রাজি আছি, কারণ আমরা দেশপ্রেমিক এবং ইনজামামকে তাঁর দেশ পাকিস্তানের জন্য দরকার।’ গত বছরের শেষের দিকে আফগানিস্তানের প্রধান কোচ হিসেবে জিম্বাবুয়ে সফর করেন ইনজি। সফরে ওয়ানডে ও টি-২০ সিরিজ জেতার পর লম্বা চুক্তিকে সই করেন সাবেক পাক ব্যাটসম্যান।
এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার পর পাকিস্তান দলের প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়ান ওয়াকার ইউনুস। টি-টোয়েন্টি অধিনায়কের পদ ছাড়েন শহিদ আফ্রিদি। এরপর থেকেই পাক ক্রিকেট ম্যানেজমেন্টকে ঢেলে সাজানোর প্রক্রিয়া শুরু হয়। আফ্রিদির স্থলে ইতোমধ্যেই টি-২০’র অধিনায়ক করা হয়েছে সরফরাজ আহমেদকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন