শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

এবার রিয়ালের নজরে কাভানি

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

ক্রিশ্চিয়ানো রোনালদোর শূন্যতা পূরণ করার জন্য মরিয়া হয়ে উঠেছে রিয়াল মাদ্রিদ। কিন্তু এখনও প্রত্যাশার খেলোয়াড়কে পায়নি ইউরোপিয়ান জায়ান্ট দলটি। এবার তাদের নজর পিএসজি স্ট্রাইকার এডিনসন কাভানির দিকে। ইতোমধ্যে কাভানির জন্য তারা প্রস্তাবও পাঠিয়েছে বলে খবর বের হয়েছে। পিএসজিও রিয়ালের এই প্রস্তাব আলোচনার মাধ্যমে সামনের দিকে এগিয়ে নিতে রাজি।
পছন্দের তালিকার প্রথমে থাকা নেইমার-এমবাপে না করে দিলেও রিয়ালের নজরে আছে আরো বেশ ক’জন। তাদের মধ্যে এগিয়ে চেলসির বেলজিয়ান আক্রোমনাত্মক মিডফিল্ডার এডেন হ্যাজার্ড, টটেনহামের ইংলিশ ফরোয়ার্ড হ্যারি কেন, ইন্টার মিলানের আর্জেন্টাইন ফরোয়ার্ড মাউরো ইকার্দি, বায়ার্ন মিউনিখের পোলিশ ফরোয়ার্ড রবার্ট লেভান্ডভস্কিরা।
স্প্যানিশ গণমাধ্যমের খবর, কাভানির নামটি এখন রিয়াল শুধু নিজেদের ক্রয় তালিকায় যোগই করেনি, তাকেই এক নম্বর লক্ষবস্তু বানিয়ে ফেলেছে। রিয়াল কর্তারা নাকি মনে করছেন ক্রিশ্চিয়ানো রোনালদোর গোল ঘাটতি পূরণে এই উরুগুয়ান স্ট্রাইকারই হবেন যোগ্য বিকল্প। গত দুই মৌসুমে ৩১ বছর বয়সী কাভানির ধারাবাহিকভাবে গোল করার বিষয়টিই রিয়াল কর্তাদের দৃষ্টি আকৃষ্ট করেছে।
এমনিতে কাভানিও পিএসজির সভাপতি নাসের আল খেলাইফির আস্থাবানদের একজন। বিশেষ করে কাভানির পেশাদারিত্ব এবং দক্ষতায় মুগ্ধ পিএসজির কাতারি সভাপতি। কিন্তু পিএসজির ভবিষ্যত পরিকল্পনার হৃদয় হলেন নেইমার ও এমবাপে। তাই যেকোনো মূল্যেই এই দুজনকে ধরে রাখতে মরিয়া পিএসজি।
কিন্তু ঘাড়ের উপর যেহেতু উয়েফার পক্ষ থেকে খেলোয়াড় বিক্রির নির্দেশনা আছে, তাই সেই নির্দেশ পালনে কাভানিকে বিক্রি করতে রাজি হয়েছে। তাছাড়া নেইমারের সঙ্গে কাভানির অহংবোধের দ্ব›দ্বও এক্ষেত্রে সহায়ক ভূমিকা রাখছে বলে খবর। রিয়ালের প্রস্তাবে তাই প্রাথমিকভাবে তাই ‘হ্যাঁ’ বলেছে পিএসজি। তবে পিএসজির চাওয়া হলো, কাভানির মূল্য হতে হবে অন্তত ১০০ মিলিয়ন ইউরোর কাছাকাছি। গণমাধ্যমের খবর অনুযায়ী, বল এখন রিয়াল মাদ্রিদের কোর্টে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন