ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

তরুণরাই সকল উন্নয়নের প্রাণকেন্দ্র- স্পিকার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৮, ৬:২২ পিএম

তরুণরাই সকল উন্নয়নের প্রাণকেন্দ্র বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি বলেন, তরুণরাই ভবিষ্যতের নেতৃত্ব দিবে। তরুণ সমাজ বিশ্ব মানবতা ও বৈষম্যমুক্ত বিশ্ব প্রতিষ্ঠা করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। বিশ্বকে সুন্দর করতে তথা বিশ্ব শান্তি প্রতিষ্ঠার মাধ্যমে তরুণরাই মানবিক বিশ্ব উপহার দিতে পারে।

রোববার (২৯ জুলাই) ঢাকার ক্যান্টনমেন্টে আদমজী কলেজের নবীন বরণ-২০১৮ (এইচএসসি ১ম বর্ষ) অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন। স্পিকার বলেন, তরুণ সমাজই কাঙ্খিত পরিবর্তন আনতে পারে। তারাই সমাজের পিছিয়ে পড়া জনসমষ্টিকে সমতার কাতারে তুলে আনার ক্ষেত্রে উজ্জ্বল ভূমিকা পালন করতে পারে। তিনি বলেন, তরুণরাই সকল উন্নয়নের প্রাণকেন্দ্র।

তিনি আরও বলেন, বাংলাদেশের রয়েছে গৌরবোজ্জ্বল ইতিহাস। বাঙালী জাতি ভাষা ও স্বাধীনতার জন্য রক্ত দিয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ৩০লাখ শহীদ ও ২লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত হয়েছে বাংলার স্বাধীনতা। এসময় তিনি মুক্তিযুদ্ধের চেতনা ধারন করে জাতির পিতার স্বপ্নের শোষন ও বৈষম্যমুক্ত সোনার বাংলা প্রতিষ্ঠায় তরুণ সমাজকে আত্মনিয়োগ করার আহবান জানান।

ড. শিরীন শারমিন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ তথ্য প্রযুক্তিতে এগিয়ে যাচ্ছে। তথ্য প্রযুক্তির ফলে বিশ্ব এখন হাতের মুঠোয় চলে এসেছে। ইন্টারনেট এবং তথ্য প্রযুক্তির সুবিধা কাজে লাগিয়ে জ্ঞান নির্ভর বিশ্বে তরুণরা নিজেদের মেধা ও যোগ্যতার সাক্ষর রাখছে বলে তিনি উল্লেখ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন