শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

উত্তরায় ৪ জেএমবি গ্রেফতার ৫ দিনের রিমান্ডে

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

রাজধানীর উত্তরার আব্দুল্লাহপুর থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘জেএমবি’র চার সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। গ্রেফতারকৃতরা হল- মহিবুল ইসলাম (২২), মোজাম্মেল হক ওরফে বিল্লাল (৩৪), শামীম আহাম্মদ (২৭) ও দেলোয়ার হোসেন (৩৭)। এ সময় তাদের হেফাজত থেকে দুটি চাপাতি, ৯৬টি ডেটোনেটর, ১০টি ব্যাটারি ও বোমা তৈরির অন্যান্য সরঞ্জাম উদ্ধার করা হয়। গত রোববার রাতে তাদের গ্রেফতার করা হয়।
ডিএমপির উপকমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছে জানান, গত রোববার রাত পৌনে ৯টায় উত্তরার পশ্চিম থানাধীন আব্দুল্লাহপুর এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।
সিটিটিসি সূত্রে জানা যায়, গ্রেফতার ব্যক্তিরা নিষিদ্ধ ঘোষিত জেএমবির সক্রিয় সদস্য। তারা জেএমবির সদস্যপদ গ্রহণ করে এর আদর্শ ও সত্তাকে সমর্থন, প্রচার ও নির্দেশনা প্রদান করতো। এ ছাড়া গ্রেফতারকৃতরা রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলকভাবে জননিরাপত্তা বিঘœন করাসহ ধ্বংসাত্মক কার্যকলাপ করার উদ্দেশ্যে উল্লেখিত বোমা তৈরির সরঞ্জাম নিজ নিজ হেফাজতে রাখে। তাদের বিরুদ্ধে উত্তরার পশ্চিম থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা করা হয়েছে। গতকাল মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের পুলিশ পরিদর্শক আব্দুল্লাহ আল নজরুল আসামীদেরকে আদালতে হাজির করে প্রত্যেকের ১০ দিন করে রিমন্ডের আবেদন করেন। ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নূর ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেন। আদালতে শুনাকালে আসামিপক্ষে কোন আইনজীবী ছিলেন না বলে আদালত সূত্রে জানা গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন